মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

বাগমারায় সাপের কামুড়ে গৃহবধূর মৃত্যু

Paris
Update : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারা উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের খামার গ্রামের দুবাই প্রবাসী রমজান আলী মল্লিক এর স্ত্রী হাফিজা বেগম (৩৮) নামের এক গৃহবধূর সাপের কামুড়ে মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টার দিকে হাফিজা বেগম বাড়ির অদূরে জঙ্গলে রান্নার জন্য জ্বালানি সংগ্রহ করতে যান। ঝাড়ু দিয়ে জ্বালানি সংগ্রহের সময় গর্তে লুকিয়ে থাকা একটি বিষাক্ত সাপ তাঁর পায়ে কামড় দেয়। এতে তিনি বিষ ক্রিয়ায় আক্রান্ত হয়ে বাড়িতে ফিরে আসেন।

বিষয়টি পরিবারের অন্য সদস্যদের জানালে তাকে স্থানীয় কবিরাজের কাছে নিয়ে যাওয়া যায়। কবিরাজের ঝাড়-ফুঁকের পর অবস্থার অবনতি হলে ভবানীগঞ্জের কয়েকটি বেসরকারি হাসপাতাল ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তবে ভ্যাকসিন না থাকায় চিকিৎসা দেওয়া সম্ভব হয়নি। কর্তৃপক্ষ গৃহবধূকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গৃহবধূর আত্বীয় ওই গ্রামের বাসিন্দা জহুরুল ইসলাম জয় বলেন, সাপের কামড়ের পর তাঁকে (হাফিজা বেগম) স্থানীয় কবিরাজের কাছে নিয়ে যাওয়ার কারণে সময়ের অপচয় হয়েছে। তবে স্থানীয় সরকারি মেডিকেলে ভ্যাকসিন থাকলে হয়ত দ্রুত চিকিৎসা দেওয়া সম্ভব হতো। ওই গৃহবধূর এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তার অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।


আরোও অন্যান্য খবর
Paris