মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

পদত্যাগ করলেন হোয়াইট হাউজের ডেপুটি সেক্রেটারি

Paris
Update : সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১

এফএনএস : এক নারী সাংবাদিককে হুমকি দেয়ার অভিযোগে বহিষ্কৃত হওয়ার পর পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউজের ডেপুটি সেক্রেটারি টিজে ডাকলো। স্থানীয় সময় শনিবার এক বিজ্ঞপ্তিতে প্রেস সেক্রেটারি জেন সাকি জানিয়েছেন, সন্ধ্যায় এ বিষয়ে আলোচনা হয়, এরপরই তিনি পদত্যাগপত্র জমা দেন। ইতোমধ্যে সেটি গ্রহণ করেছে বাইডেন প্রশাসন। বাইডেন প্রশাসনের প্রতিশ্রুতি অনুযায়ী প্রত্যেক নাগরিককে সম্মান দিতে আমরা প্রতিশ্রুতিব্ধ। পলিটিকোর সাংবাদিক টারা পালম্যারিকে সম্প্রতি ফোনে হুমকি দেওয়ার কারণে সমালোচনার মুখে পড়েন ডেপুটি প্রেস সেক্রেটারি।

এ নিয়ে গত কয়েক দিন ধরে মার্কিন গণমাধ্যমে তোলপাড়। বিষয়টি প্রশাসনের নজরে এলে বিনা বেতনে সাত দিনের জন্য বরখাস্ত করা হয় টিজে ডাকলোকে। হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলোর সঙ্গে এক্সিওসের সাংবাদিক আলেক্সি ম্যাককমান্ডের রোমান্টিক সম্পর্কের গুঞ্জন চলছে। এ নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির করার জেরে পলিটিকোর নারী প্রতিবেদক টারাকে হুমকি দেন তিনি। এমনকি রিপোর্টারের জীবন ধ্বংস করে দেয়ার হুমকিও দেন বাইডেন প্রশাসনের এই কর্মকর্তা। এ নিয়ে প্রথমে ভ্যানেটি ফেয়ার সংবাদ পরিবেশন হয়।

যদিও ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলো নিজের আচরণের জন্য সাংবাদিক পালম্যারির কাছে ক্ষমা চেয়ে দুঃখ প্রকাশ করেন। প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর বলেছেন, কোনো সহকর্মীর সঙ্গে অসদাচরণ তার প্রশাসন সহ্য করবে না। এ রকম ঘটনায় যার বিরুদ্ধে অভিযোগ, সঙ্গে সঙ্গে তাকে বরখাস্ত করা হবে। ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলোর বিরুদ্ধে গৃহীত ব্যবস্থা পর্যাপ্ত নয় বলে অনেক সাংবাদিক ক্ষোভ প্রকাশ করেন। এ বিষয়ে সাংবাদিকসহ অনেক মার্কিনির মধ্যে ক্ষোভ সৃষ্টি হলে শনিবার ডাকলো নিজ থেকেই পদত্যাগ করেছেন বলে জানায় হোয়াইট হাউস।


আরোও অন্যান্য খবর
Paris