মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

বিশ্বে করোনায় আক্রান্ত কমেছে

Paris
Update : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২১

এফএনএস : টানা চার সপ্তাহ ধরে বিশ্বে করোনায় আক্রান্ত কমেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। গত সপ্তাহে বিশ্বজুড়ে ৩১ লাখ শনাক্ত হয়েছে যা তার আগের সপ্তাহের তুলনায় ১৭ শতাংশ কম। গত বছরের অক্টোবরের পর গত সপ্তাহেই বিশ্বে সবচেয়ে কম শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে আগের সপ্তাহের চেয়ে ১৯ শতাংশ কম শনাক্ত হয়। বিশ্বের সব দেশ ও অঞ্চলের মধ্যে এক সপ্তাহের ব্যবধানে শনাক্ত সবচেয়ে বেশি কমেছে আফ্রিকায়। যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের করোনার নতুন ধরনসহ অন্তত ৯শ ৪৪টি নতুন ধরন পাওয়া গেছে যুক্তরাষ্ট্রে।

এ তথ্য জানিয়েছে মার্কিন রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংস্থা সিডিসি। করোনা ঠেকাতে ফ্রান্সে ১লা জুন পর্যন্ত বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। প্রথম ইউরোপীয় দেশ হিসেবে আগামী সপ্তাহ থেকে রাশিয়ার স্পুটনিক ফাইভ ভ্যাকসিন প্রয়োগের অনুমতি দিয়েছে হাঙ্গেরি। টানা চার সপ্তাহ ধরে বিশ্বে করোনায় আক্রান্ত কমেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। গত সপ্তাহে বিশ্বজুড়ে ৩১ লাখ শনাক্ত হয়েছে যা তার আগের সপ্তাহের তুলনায় ১৭ শতাংশ কম। গত বছরের অক্টোবরের পর গত সপ্তাহেই বিশ্বে সবচেয়ে কম শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে আগের সপ্তাহের চেয়ে ১৯ শতাংশ কম শনাক্ত হয়। বিশ্বের সব দেশ ও অঞ্চলের মধ্যে এক সপ্তাহের ব্যবধানে শনাক্ত সবচেয়ে বেশি কমেছে আফ্রিকায়। যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের করোনার নতুন ধরনসহ অন্তত ৯শ ৪৪টি ধরন পাওয়া গেছে যুক্তরাষ্ট্রে। এ তথ্য জানিয়েছে মার্কিন রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংস্থা সিডিসি। করোনা ঠেকাতে ফ্রান্সে ১লা জুন পর্যন্ত বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। প্রথম ইউরোপীয় দেশ হিসেবে আগামী সপ্তাহ থেকে রাশিয়ার স্পুটনিক ফাইভ ভ্যাকসিন প্রয়োগের অনুমতি দিয়েছে হাঙ্গেরি।


আরোও অন্যান্য খবর
Paris