মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

করোনা সংক্রমণের পর ১০টি মসজিদ বন্ধ করেছে সৌদি

Paris
Update : বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১

এফএনএস : সৌদি আরবের ইসলাম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, তারা দেশটির বিভিন্ন অঞ্চলে ১০টি মসজিদ বন্ধ করে দিয়েছে। এসব মসজিদের স্টাফ এবং নামাজিরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সৌদি কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। খবর সৌদি গেজেটের। এছাড়া আল-দালাম গভর্নোরেটের মস্ক, কল অ্যান্ড গাইডেন্স ডিপার্টমেন্টও বন্ধ করে দেয়া হয়েছে। ওই ডিপার্টমেন্টের পরিচালক এবং ছয়জন কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর এমন সিদ্ধান্ত নেয়া হয়। মন্ত্রণালয় এক প্রতিবেদনে জানিয়েছে, দুই দিনে রিয়াদ অঞ্চলের পাঁচটি মসজিদ বন্ধ করে দিয়েছে তারা। এর মধ্যে তিনটি মসজিদ হোরাইমিলাহ গভর্নোরেটে অবস্থিত।

অপর দুটি মসজিদ আল-আফলাজ এবং আল-দালামে অবস্থিত। বন্ধ হওয়া বাকি পাঁচটি মসজিদের মধ্যে তিনটি উত্তরাঞ্চলীয় সীমান্ত অঞ্চলে অবস্থিত। এ ছাড়া আল-বাহা অঞ্চলের আল-মান্দাক গভর্নোরেট এবং পূর্বাঞ্চলীয় প্রদেশের দাম্মামে একটি করে মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে। এখন বন্ধ হয়ে যাওয়া এসব মসজিদকে জীবাণুমুক্ত করা হবে। এজন্য ২৪ থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে। জীবাণুমুক্ত করা শেষে নামাজ পড়ার পরিবেশ তৈরি হলে মসজিদ পুনরায় খুলে দেয়া হবে। এদিকে কোনও মসজিদের ইমাম বা মুয়াজ্জিন করোনায় আক্রান্ত হলে বিকল্প ইমাম বা মুয়াজ্জিন তাদের দায়িত্ব পালন করবেন।


আরোও অন্যান্য খবর
Paris