মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

গুপ্তচরবৃত্তির অভিযোগে অস্ট্রেলীয় সাংবাদিককে গ্রেপ্তার করেছে চীন

Paris
Update : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১

এফএনএস : চীনের রাষ্ট্রীয় টেলিভিশনে সংবাদ উপস্থাপিকা হিসেবে কর্মরত অস্ট্রেলিয়ার একজন সাংবাদিক চ্যাং লেইকে গুপ্তচরবৃত্তির অভিযোগে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার করেছে বেইজিং। প্রায় ছয় মাস আগে তিনি হঠাৎ করে চীন থেকে উধাও হয়ে যান। অস্ট্রেলিয়া সোমবার জানিয়েছে, ‘বিদেশে অবৈধভাবে রাষ্ট্রীয় গোপন তথ্য সরবরাহের’ অভিযোগে লেইকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী ম্যারিস পেইন বলেছেন, চীনের কর্তৃপক্ষ তাকে জানিয়েছেন যে চ্যাং লেইকে গত ৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত আগস্টে তাকে শেষবারের মতো দেখা গিয়েছিল। এক বিবৃতিতে পেইন বলেন, চীনের কর্তৃপক্ষ জানিয়েছে বিদেশে অবৈধভাবে রাষ্ট্রীয় গোপন তথ্য সরবরাহের অভিযোগে লেইকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গত আগস্ট মাসে লেইকে তুলে নেয় কর্তৃপক্ষ। এরপর তাকে ‘নির্দিষ্ট স্থানে আবাসিক নজরদারি বা আরএসডিএল’ এ রাখা হয়। এ ধরনের বন্দিদশায় একজন ব্যক্তিকে তার পরিবার বা আইনজীবীর সঙ্গে দেখা সাক্ষাতের সুযোগ না দিয়ে ছয় মাস পর্যন্ত আটকে রাখা হয়। লেইয়ের পরিবার অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনকে (এবিসি) জানিয়েছে, তার দুই সন্তান এখন মেলবোর্নে তাদের দাদীর কাছে আছে। তবে তাদের মায়ের নিখোঁজ হওয়ার পর থেকে ভেঙে পড়েছে লেইয়ের সন্তানরা।


আরোও অন্যান্য খবর
Paris