শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : শেখ হাসিনা

২০টি দেশ থেকে সৌদিতে প্রবেশে নিষেধাজ্ঞা

Paris
Update : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১

এফএনএস : যুক্তরাজ্যে করোনার নতুন ধরন দেখা দেয়ার পর বিশ্বের ২০টি দেশ থেকে সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটি। বুধবার সৌদি আরবের স্থানীয় সময় রাত ৯টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার কথা রয়েছে।এর আগে মঙ্গলবার এই সংক্রান্ত একটি আদেশ জারি করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়। যুক্তরাজ্যে করোনার নতুন ধরন দেখা দেয়ার পর তা বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

সৌদি নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, ভারত, পাকিস্তান, জাপান, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, ব্রাজিল, পর্তুগাল ও তুরস্কসহ বেশ কিছু দেশ। এই দেশগুলোর জনগণ অস্থায়ী নিষেধজ্ঞার আওতায় থাকবে। তবে এসব দেশে থাকা সৌদি নাগরিক, দূতাবাস কর্মকর্তা, চিকিৎসক এবং তাদের পরিবারের সদস্যরা এই নিষেধাজ্ঞার আওতা মুক্ত থাকবেন।

এর আগে গত ৩রা জানুয়ারি সৌদি ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিয়ে সব ধরনের ফ্লাইট চালুর ঘোষণা দেয় দেশটি। এ ছাড়া ২১শে ডিসেম্বর হঠাৎ করেই আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের ঘোষণা দেয় সৌদি আরব।


আরোও অন্যান্য খবর
Paris