শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

বহুল আলোচিত শতবর্ষী ক্যাপ্টেন মুর আর নেই

Paris
Update : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১

এফএনএস : ব্রিটেনে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে বহুল আলোচিত শতবর্ষী ক্যাপ্টেন টম মুর মারা গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য এই বয়সেও হাঁটাহাঁটি করে প্রচুর অর্থ সংগ্রহ করেছিলেন তিনি। সাবেক এই সেনা কর্মকর্তার প্রাণ গেল করোনাভাইরাসেই। ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য ব্যবস্থা এনএইচএসের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ২০২০ সালের এপ্রিলে মি. মুর তার শততম জন্মদিন উপলক্ষে প্রতিদিন তার বাড়ির বাগানে ১০০ পাক করে হাঁটতেন।

বৃদ্ধ বয়সেও এরকম অভিনব উপায়ে অর্থ সংগ্রহে উদ্যোগী হওয়ায় শুধু ব্রিটেনে নয় সারা বিশ্বের চোখেই তিনি একজন নায়কে পরিণত হন। এভাবে তিনি প্রায় সাড়ে তিন কোটি পাউন্ড সংগ্রহ করেছিলেন। এরপর রানী এলিজাবেথ এবছরের জুলাই মাসে তাকে নাইট উপাধিতে ভূষিত করেন।


আরোও অন্যান্য খবর
Paris