মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ প্রচারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময়

Paris
Update : মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

তথ্য বিবরণী : গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ প্রচারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) রাজশাহী’র উদ্যোগে গতকাল বেলা এগার টায় মহানগরীর ফ্রেন্ডস পিক মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। তথ্য অধিদফতর ঢাকার প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার প্রধান অতিথি হিসেবে সভায় বক্তৃতা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপপ্রধান তথ্য অফিসার মোঃ তৌহিদুজ্জামান, বাংলাদেশ বেতার রাজশাহীর আঞ্চলিক পরিচালক, বিভাগীয় জেলা তথ্য অফিসের পরিচালক, সিনিয়র তথ্য অফিসার ফারুক মো. আব্দুল মুনিম ও মুহা. শামসুজ্জামানসহ জাতীয় ও স্থানীয় প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় প্রধান তথ্য অফিসার পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ প্রচারে গণমাধ্যমের ভূমিকার ওপর গুরুত্বারোপ করে বিশদ আলোচনা করেন। তিনি বলেন, সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। রাষ্ট্রের সার্বিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। বর্তমান সময়ে গুজব প্রতিরোধ ও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণকে অবহিতকরণে গণমাধ্যম ব্যাপক ভূমিকা পালন করছে। পিআইডি’র কর্মকান্ড সম্পর্কে সাংবাদিকদের অবহিত করে প্রধান তথ্য অফিসার বলেন, আমাদের কাজ সাংবাদিকগণের তথ্যের প্রাপ্যতার সুযোগ সৃষ্টি করে দেয়া, যাতে সাংবাদিকগণ সরকারের বিভিন্ন উন্নয়ন সংবাদ জনগণকে সহজে জানাতে পারে।

তিনি বলেন, বর্তমানে জনগণ জানতে চায়। তাছাড়া উন্নয়ন কর্মকান্ড প্রচার করে জনগণের মধ্যে উৎসাহ সৃষ্টি করতে হবে। যেন আগে থেকেই সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে জনগণকে অবহিত করা যায় তাহলে নেতিবাচক সংবাদ সৃষ্টি হবে না। গুজব প্রতিরোধ করা যাবে। সভায় প্রধান তথ্য অফিসার সাংবাদিকগণের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। প্রধান অতিথির সাথে উন্মুক্ত আলোচনার সুযোগ পেয়ে সাংবাদিকগণ সন্তোষ প্রকাশ করেন।


আরোও অন্যান্য খবর
Paris