মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি

Paris
Update : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

এফএনএস : অবিলম্বে হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে নাগরিক ছাত্র ঐক্য। গতকাল সোমবার দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নাগরিক ছাত্র ঐক্যের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেন অবিলম্বে হলসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান। তিনি বলেন, হল খুলে না দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত ভুল। জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের তালিকা করে প্রত্যেকের ভ্যাকসিন নিশ্চিত করে ফেব্রুয়ারির শুরুতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

অন্যথায় কঠোর আন্দোলন করা হবে। সরকারের সমালোচনা করে ছাত্র ঐক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম বলেন, উন্নয়নের ফুলঝুরি ছুটিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। তিনি বলেন, ছাত্রসমাজকে অশিক্ষিত করে একটা মেরুদণ্ডহীন রাষ্ট্র নির্মাণের চেষ্টা করছে সরকার। ‘৬২, ‘৬৯, ‘৭১ এবং ‘৯০ এর গণআন্দোলনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সরকার আন্দোলনের ভয়ে ছাত্রসমাজকে ঘরবন্দি করে রাখার ব্যর্থ চেষ্টা করছে। কিন্তু ছাত্রসমাজ প্রস্তুত হচ্ছে। অবিলম্বে জনগণের ভাত-ভোটের অধিকার, শিক্ষার্থীদের অধিকার ফিরিয়ে না দিলে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পতনের হুঁশিয়ারি দেন।

নাগরিক ছাত্র ঐক্যের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নাগরিক ছাত্র ঐক্যের সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহমেদ, ছাত্র ঐক্যের ঢাকা মহানগরের আহ্বায়ক এম এ আলিফসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা। সংহতি প্রকাশ করে বক্তব্য দেন নাগরিক যুব ঐক্যের সমন্বয়ক কবীর হাসান, ঐক্যবদ্ধ ছাত্র সমাজের সাধারণ সম্পাদক রিয়াফ হোসেন।


আরোও অন্যান্য খবর
Paris