সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

অখুশি মমতা সরকার ফিরিয়ে নিলো সৌরভ গাঙ্গুলির জমি

Paris
Update : শনিবার, ২ জানুয়ারি, ২০২১

এফএনএস : হঠাৎ করেই পশ্চিমবঙ্গের আকাশে ডানা মেলেছে সৌরভ গাঙ্গুলি বিজেপিতে যোগ দেওয়ার গুঞ্জন। শোনা যাচ্ছে, নির্বাচনে জিতলে গেরুয়া শিবির তাকে মুখ্যমন্ত্রীও করতে পারে। গত সপ্তাহে বিজেপির দুই শীর্ষ নেতার সঙ্গে সাক্ষাতের পরেই এ নিয়ে জল্পনা আরও বেগবান হয়েছে। তবে এসব খবরে মোটেও খুশি নয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তাদের নির্দেশেই কলকাতার নিউ টাউনে সৌরভের জন্য বরাদ্দ জমি ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সৌরভ গাঙ্গুলির স্কুলের জন্য বরাদ্দ জমিটি ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ আবাসন পরিকাঠামো উন্নয়ন সংস্থা বা হিডকোকে। মন্ত্রিসভায় সিদ্ধান্তের ভিত্তিতেই সংস্থাটিকে এ নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন বলেছেন, সৌরভ গাঙ্গুলির প্রাপ্য মিটিয়েই ওই জমির দখল নেওয়া হবে।

২০১৩ সালে স্কুল তৈরির জন্য নিউ টাউনের জনবহুল অ্যাকশন এরিয়া ১-এ দুই একর জমি বরাদ্দ হয়েছিল ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়কের নামে। দরিদ্র শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা রাখার প্রতিশ্রুতিতে বেশ কম দামেই জমি পেয়েছিলেন তিনি। কিন্তু গত আগস্টে সেই জমি ফেরত দিতে চেয়ে সরকারের কাছে আবেদন করেন ‘দাদা’। স্কুল তৈরির পরিকল্পনা বাতিল করেছেন জানিয়ে জমি ফিরিয়ে দিতে চান তিনি। তবে পরের চারমাসেও এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি রাজ্য সরকার। কিন্তু চলতি সপ্তাহে পর পর দু’দিন রাজ্যপাল এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌরভের সাক্ষাতের পরেই জমির দখল ফিরিয়ে নেওয়ার ঘোষণা আসল।

গত রোববার বিকেলে কলকাতার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন সৌরভ। এর পরদিনই অর্থাৎ সোমবার দিল্লির একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি। এটি নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে জল্পনা আরও উসকে দিয়েছেন পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সরাসরি না বলে কিছুটা ঘুরিয়ে-পেঁচিয়ে তিনি জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গের রাজনৈতিক অবস্থা শোচনীয়। তাই ভালো লোকদের বিজেপিতে আহ্বান জানানো হচ্ছে।’ ২০২১ সালের বিধানসভা নির্বাচন সামনে রেখে এর আগেও সৌরভ গাঙ্গুলির নাম আলোচনায় এসেছে। এমনকি বঙ্গবাসীর প্রাণপ্রিয় ‘দাদা’কে বিজেপি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করতে পারে বলেও শোনা গেছে।

সম্প্রতি পশ্চিমবঙ্গ সফরে গিয়ে এমন একটি প্রশ্নের জবাবে অমিত শাহ বলেছিলেন, ‘মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর তালিকায় অনেকের নাম রয়েছে। সেটি একেবারে ছোট নয়।’ তবে সৌরভের প্রার্থী হওয়ার বিষয়টি খারিজও করেননি বিজেপির এই শীর্ষ নেতা। তাছাড়া, সৌরভ গাঙ্গুলির ৪৮তম জন্মদিনে তার স্ত্রী ডোনার ইঙ্গিতবহ এক মন্তব্যে সেই জল্পনার হাওয়া আরও জোরদার হয়। পশ্চিমবঙ্গ বিজেপিতে সৌরভ বড় পদ পেতে যাচ্ছেন কি না জানতে চাইলে ডোনা বলেছিলেন, ‘সৌরভ যে পিচেই খেলেন, সেখানেই শীর্ষে থাকেন। রাজনীতিতে যোগ দিলে সেখানেও শীর্ষেই থাকবেন।’ পরপর এতগুলো ইঙ্গিপূর্ণ ঘটনার কারণে অনেকেই মনে করছেন, সৌরভ গাঙ্গুলি বিজেপিতে যোগ দেওয়া এখন সময়ের অপেক্ষা মাত্র।


আরোও অন্যান্য খবর
Paris