মঙ্গলবার

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
সারাদেশে নিম্ন আয়ের মানুষের জন্য ১২৬০০ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রুয়েটের নতুন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. কামরুজ্জামান বিএসএফ’র পোশাকধারী মাদক পাচারকারী রাজশাহীর রেন্টু আটক রাজশাহীতে চাঁদাবাজির অভিযোগে ২১ জন গ্রেফতার দুর্ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দিচ্ছে সরকার ধরাছোঁয়ার বাইরে স্বর্ণ পাচারচক্রের মুল হোতারা আরডিএ খাঁচা মার্কেটের দেয়ালে গাছের শেকড়ের ফাঁটল, মারাত্মক ঝুঁকিতে ভবন ফাহাদ বায়োলজি থেকে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ২৫৯ শিক্ষার্থীকে সংবর্ধণা প্রদান ১৫ মে থেকে বাজারে আসছে রাজশাহীর আম

রাজশাহী সংবাদপত্র হকার্স ইউনিয়নের নির্বাচনের দাবী

Paris
Update : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

রাজশাহী মহানগর সংবাদপএ হর্কাস শ্রমিক ইউনিয়নে সাধারন সদস্য ও মূল্যবোধে বিশ্বসি সাবেক শ্রমিক নেত্ববৃন্দরা অভিযোগ করেছেন। ইউনিয়নের বর্তমান কমিটির মেয়াদউর্ত্তীন হলেও নিয়ম বর্হিভূতভাবে বর্তমান কমিটি ইউনিয়নের গঠনতন্ত অনুযায়ী কোন সাধারন সভা না করে নিজেদের ইচ্ছামত সম্পন্ন শ্রম আইনকে অমান্য করে রাজশাহীর সংবাদপএ হর্কাস শ্রমিকদের নেতা নির্বাচনের ভোটোর অধিকার থেকে বঞ্ছিত করেছেন। ২০১৭ সালের ২১ সেপ্টেম্বরে নির্বাচনের মাধ্যমে ৯ সদস্য বর্তমান কার্যনিবাহী পরিষদ গঠন হয়। সংগঠনের গঠনতন্ত অনুযায়ী গত ২১ সেপ্টেম্বর ২০২০ তাদের মেয়াদ শেষ হয়ে গেছে।

সংগঠনের গঠনতন্তের নিয়ম অনুযায়ী বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ন হওয়ার ৩ মাস আগে সাধারন সভার মাধ্যমে ৫ সদস্য বিশষ্ট অডিট কমিটি ও ৩ সদস্য বিশিষ্ট নিবার্চন পরিচালনা কমিটি গঠন করে অবাধ সুষ্ঠ নিরপক্ষ্য উৎসব মুখর নির্বাচন অনুষ্টানের আয়োজন করা এবং নর্বানিবাচিত কমিটির নিকট ইউনিয়নের কার্যনিবাহী পরিষদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া। কিন্তু এটা না করে সাধারন সদ্যদের কোন কিছু অবগত না করে নিজেরাই নাকি কমিটির ৬ মাস মেয়াদ বাড়িয়ে নিয়েছেন।

এছাড়াও ইউনিয়ন সাবেক দুইবারের সফল সাধারন সম্পাদক ও সভাপতি এবং গত নিবাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী কারি সদস্য মোঃ জামিউল করিম সুজন কে নাকি ইউনিয়ন থেকে বহিস্কার করা হয়েছে বলে বর্তমান নেতারা প্রচার করছেন। এটি সম্পন্ন ইউনিয়ন গঠনতন্ত ও শ্রম আইন অনুযায়ী সমপ্নভাবে অবৈধ এবং শ্রম আইনের পরিপন্থি কর্মকান্ড। যেহেতু ইউনিয়নের বর্তমান কার্যনিবাহী পরিশোধের মেয়াদ শেষ হয়ে গেছে।

এ অবস্থায় ইউনিয়নের নতুন নির্বাচনের আয়োজন করতে হবে অথবা সাধারন সভার মাধ্যমে রেজিষ্টার অব ট্রেড ইউনিয়নকে সঙ্গে নিয়ে বর্তমান কমিটিকে দায়িত্ব চালিয়ে যাবার অনুমতি নিতে হবে। কিন্তু বর্তমান কমিটি তা না করে অবৈধভাবে ৬ মাসের মেয়াদ বাড়িয়ে কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। যাহা সাধারন সদস্যরা এর তীব্র্য প্রতিবাদ এবং নিন্দা জানায়। তাই আমরা ইউনিয়নের গঠনতন্ত অনুযায়ী দ্রুত সাধারন সভার আয়োজনের মাধ্যমে ৫ সদস্য বিশিষ্ট্য অডিট কমিটি এবং ৩ সদস্য বিশিষ্ট্য নির্বাচন পরিচালনা কমিটি গঠনের দাবী জানাচ্ছি-মোঃ জামিউল করিম সুজন


আরোও অন্যান্য খবর
Paris