বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

র‌্যাবের অভিযানে হেরোইনসহ দুই শীর্ষ মাদক ব্যবসায়ী আটক
রাজশাহী নগরীতে আসামি ধরতে গিয়ে
হামলার শিকার হলেন ২ পুলিশ সদস্য

Paris
Update : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর খড়খড়ি এলাকায় মাদক মামলার আসামি ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই পুলিশ সদস্য। গতকাল সোমবার দুপুরের পর রাজশাহী নগরের খড়খড়ি বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ধাক্কাধাক্কি করতে গিয়ে এক মাদক ব্যবসায়ীও আহত হয়েছেন। হামলায় আহত দুই পুলিশ সদস্য হলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের চন্দ্রিমা থানার এএসআই আবদুল সবুর ও কনস্টেবল শাহানুর আলম। এএসআই সবুর হাতে ও পায়ে আঘাত পেয়েছেন, আর শাহানুরের গাল কেটে গেছে। দুজনের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন আছে। তাঁরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় মতিন নামের এক মাদক ব্যবসায়ীও আহত হন। তার বাড়ি নগরের চন্দ্রিমা থানার ললিতাহার এলাকায়।

পুলিশ সূত্রে জানা যায়, নগরের খড়খড়ি বাইপাস এলাকায় একটি পরিত্যক্ত বাড়িতে মাদক সেবনকারী ও ব্যবসায়ীরা অবস্থান করছিলেন। খবর পেয়ে চন্দ্রিমা থানা-পুলিশের একটি দল বাইপাস এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। অভিযানের সময় ওই পরিত্যক্ত বাড়িতে আগে এএসআই সবুর ও কনস্টেবল শাহানুর প্রবেশ করেন। এ সময় পাঁচ থেকে ছয়জন পুলিশের ওপর লাঠি নিয়ে হামলা চালান। একপর্যায়ে পুলিশের অন্য সদস্য সেখানে পৌঁছালে তারা পালিয়ে যায়।

তবে পুলিশ মাদক মামলার আসামি মতিনকে আটক করে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে ঘরের দেয়ালে লেগে মতিনের মাথা ফেটে যায়। তাকেও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুম মনির বলেন, মাদক মামলার আসামি মতিনের বিরুদ্ধে থানায় একাধিক মামলা আছে। তার কাছ থেকে ২০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা হবে। এই মামলায় বাকি আসামিদেরও দ্রুত গ্রেফতার করা হবে।

এদিকে রাজশাহী নগরীতে চার কোটি ১৮ লাখ টাকা মূল্যের হেরোইনসহ শীর্ষ দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, রোববার রাতে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার কোর্ট স্টেশন এলাকায় অভিযান চালিয়ে চার কেজি ১৮৫ গ্রাম হেরোইনসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, গোদাগাড়ীর দিয়াড় মানিকচক এলাকার কামরুল ইসলাম (৫০) এবং নগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকার হড়গ্রাম নতুন পাড়ার ওমর শরীফ রনি (৩০)।

গতকাল সোমবার সকালে র‌্যাব-৫ এর পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার রাত পৌনে ১০টার দিকে তাদের আটক করা হয়। র‌্যাব আরও জানায়, আটককৃতরা শীর্ষ মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরেই মাদক কারবারে জড়িত ছিল। তাদের হাতে নাতে আটক করতে তৎপরতা চালিয়ে যাচ্ছিল র‌্যাব। এরই ধারাবহিকতায় রোববার রাতে অভিযান চালিয়ে তাদের চার কেজি ১৮৫ গ্রাম হেরোইনসহ আটক করা হয়। যার আনুমানিক মূল্য চার কোটি ১৮ লাখ টাকা। এ ব্যাপারে আসামিদের রিরুদ্ধে রাজশাহী মহানগর কাশিয়াডাঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris