রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

করোনার মধ্যেও বড়দিনের প্রস্তুতি সান্তা ক্লজ ভিলেজে

Paris
Update : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : প্রতি বছর বড়দিনের আগের এই সময়টায় ফিনল্যান্ডের রোভানিয়েমি শহরের সান্তা ক্লজ ভিলেজে নামে পর্যটকের ঢল। করোনার কারণে এবারের চিত্র কিছুটা ভিন্ন হলেও বড়দিনের প্রস্তুতিতে কমতি নেই সেখানে। কয়েকদিন পরই খ্রিস্টধর্মের সবচেয়ে বড় উৎসব বড়দিন। এর অন্যতম আকর্ষণ সান্তা ক্লজ ভিলেজ।বরাবরের মতই বড়দিনের প্রস্তুতি নেয়া হচ্ছে সান্তা ক্লজের বাড়ি ফিনল্যান্ডের উত্তরাঞ্চল ল্যাপল্যান্ডের রোভানিয়েমি শহরে।

করোনার কারণে সান্তা ক্লজ ভিলেজে এবার দর্শনার্থী অনেক কম। এরপরও সান্তার সঙ্গে দেখা করতে যারা গিয়েছেন প্লেক্সিগ্লাসের মধ্য দিয়ে তাদের সঙ্গে দেখা করছেন সান্তা। করোনার এই বিশেষ সময়ে বড়দিনের প্রস্তুতি নিয়ে উদ্বিগ্ন না হতে সান্তা ক্লজ শিশু ও তাদের পরিবারের প্রতি বার্তা দিয়েছেন। সান্তা ক্লজ জানান, ‘এখানে ল্যাপল্যান্ডের আর্কটিক সার্কেলে বড়দিনের প্রস্তুতি ভালোমতোই চলছে। আমাদের সবাইকে ভালো ও সুন্দরমতো চলতে হবে।

করোনার কারণে সামাজিক দূরত্বসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ সময় বন্ধু, আত্মীয় ও প্রিয় মানুষের কাছাকাছি থাকার জন্য নতুন উপায় খুঁজে নিতে হবে।’ সান্তা ক্লজ ভিলেজে ঘুরতে আসা এক দর্শনার্থী বলেন, ‘আমি এখানে নিয়মিতই আসি। আমার মনে হয় আমি অনেক ভাগ্যবান।’ বরফের এ স্বর্গরাজ্যে সান্তা ক্লজের সঙ্গে দেখা করা, বল্গাহরিণে টানা স্লেজগাড়িতে চড়ে ঘুরে বেড়ানো যেন স্বপ্নের মতো।


আরোও অন্যান্য খবর
Paris