বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুরে প্রেমিকাকে হত্যায় বাংলাদেশির মৃত্যুদণ্ডাদেশ

Paris
Update : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

এফএনএস : প্রায় দুই বছর আগে ইন্দোনেশিয়ান এক তরুণীকে হোটেল রুমে এনে হত্যার অভিযোগে এক বাংলাদেশিকে মৃত্যুদণ্ড দিয়েছে সিঙ্গাপুরের আদালত। গতকাল সোমবার মালয়েশিয়াসহ সিংগাপুরের জাতীয় দৈনিকগুলোতে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। নিহত ইন্দোনেশিয়ান তরুণীর নাম নুর হিদায়াতি ওয়ার্টনো সুরতা (৩৪), তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই বাংলাদেশির নাম পরিচয় প্রকাশ করা হয়নি। ইন্দোনেশিয়ান তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল দণ্ডিত ওই যুবকের।

প্রতিবেদনে বলা হয়, নুর হিদায়াতি ও বাংলাদেশি যুবক পরস্পর একে-অপরকে ভালবাসতেন। নুর হিদায়াতি যখন বাংলাদেশিকে ছেড়ে অন্য একজন প্রেমিকের সঙ্গে সম্পর্ক করেন তখন বাংলাদেশি যুবক রেগে যায় এবং ফিরে আসার জন্য তাকে অনেক অনুরোধ করেন। কিন্তু নুর হিদায়াতি ফিরে আসতে অস্বীকার করেন। তখন বাংলাদেশি ওই যুবক পূর্ব-পরিকল্পিতভাবে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর রাত্রিযাপনের জন্য সিংগাপুরের গোল্ডেন ড্রাগন হোটেলে একটি কক্ষ বুকিং দেন।

তখন বাংলাদেশি যুবক হোটেলেই শ্বাসরোধ করে তাকে হত্যা করে পালিয়ে যান বলে প্রতিবেদনে উঠে আসে। হত্যার কারণ সম্পর্কে বাংলাদেশি যুবক আদালতকে জানান, নুর হিদায়াতি তাকে ছেড়ে অন্য একজনের সঙ্গে সম্পর্ক করেন এবং বলতে থাকেন তার নতুন প্রেমিক তার চেয়ে অনেক ভালো ও সম্পদশালী। এতে তিনি অপমান বোধ করে হত্যার পরিকল্পনা করেন। বিচারক বলেন, আসামি পক্ষের আইনজীবীর দাবি ওই বাংলাদেশি মনোরোগে আক্রান্ত।

যদিও তার উপযুক্ত প্রমাণ তারা আদালতে দাখিল করতে পারেননি। ওই যুবক পূর্ব-পরিকল্পনা করে হোটেলে প্রবেশের আগে পকেটে দড়ি নিয়ে ঢুকেছিলেন। ময়নাতদন্ত রিপোর্টেও গলায় দড়ি দিয়ে শ্বাসরোধ করে হত্যার বিষয়টি প্রমাণিত হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris