মঙ্গলবার

২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিপক্ষে গোলাপি বলে টেস্ট খেলবে ভারত

Paris
Update : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

এফএনএস : নিজেদের মাটিতে দ্বিতীয়বারের মত গোলাপি বল-এ টেস্ট খেলবে ভারত। আগামী ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে গোলাপি বলে টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া। আগামী ফেব্রুয়ারি থেকে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। ঐ সফরে চারটি টেস্ট, পাঁচটি টি-টুয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত। সফরের জন্য সূচি ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিসিসিআই সচিব জয় শাহ জানান, ভারত-ইংল্যান্ড সিরিজের সূচি চূড়ান্ত। ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সিরিজের তৃতীয় টেস্টটি হবে দিবা-রাত্রির।

দ্বিতীয়বারের মত দেশের মাটিতে দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত। টেস্ট ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে ভারত ও ইংল্যান্ড। চেন্নাইয়ে ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট সিরিজ। ১৩ ফেব্রুয়ারি হবে দ্বিতীয় টেস্ট। আর ২৪ ফেব্রুয়ারি থেকে হবে গোলাপি বলের টেস্ট। দিবা-রাত্রির টেস্টের ভেন্যুতেই হবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট। শুরু হবে ৪ মার্চ। চার ম্যাচের টেস্ট সিরিজ শেষে টি-টুয়েন্টি লড়াই শুরু করবে ভারত ও ইংল্যান্ড। শুরু হবে ১২ মার্চ। ৫টি ম্যাচই হবে আহমেদাবাদে।

একদিন বিরতি দিয়ে-দিয়ে হবে টি-টুয়েন্টি সিরিজ। সিরিজ শেষ হবে ২০ মার্চ। এরপর ২৩ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও অস্ট্রেলিয়া। সিরিজের বাকি দু’টো ম্যাচ হবে ২৬ ও ২৮ মার্চ। পুরো সিরিজটি হবে পুনেতে। এ বছরের সেপ্টেম্বর-অক্টোবরে ভারত সফর করার কথা ছিলো ইংল্যান্ডের। কিন্তু ভারতে করোনা মহামারির কারণে পিছিয়ে আগামী বছরের ফেব্রুয়ারিতে শুরু হবে।


আরোও অন্যান্য খবর
Paris