রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আবারো সেরা অভিনেত্রী জয়া

Paris
Update : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

এফএনএস : আবারও একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের মুখ উজ্জ্বল করলেন অভিনেত্রী জয়া আহসান। মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিদেশি ভাষার চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন তিনি। কলকাতার সিনেমা ‘রোববার ’- এ অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেয়েছেন তিনি। সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জয়া বলেন, ‘গুরুত্বপূর্ণ একটা আন্তর্জাতিক উৎসবে বিভিন্ন দেশের ১৮ জন অভিনেত্রীর মধ্যে আমি নির্বাচিত হয়েছি। এটা দারুণ এক প্রাপ্তি। এই অর্জন আমি মনে করি এ সিনেমার পুরো টিমের।

অতনু দা আমাকে এই চরিত্রের জন্য ভেবেছেন, বুম্বা দা (প্রসেনজিৎ) আমাকে অনেক সহযোগিতা করেছেন এটা বড় করে বলতে হবে। আমি আরও বেশি খুশি হয়েছি আমার পাশাপাশি ছবিটির জন্য সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন পরিচালক অতনু ঘোষ। পরিশ্রমগুলো যখন এভাবে স্বার্থক হয়ে উঠে তখন সত্যি ভালো লাগে। আরও অনেক ভালো কাজের অনুপ্রেরণা জাগে।’ ‘রোববার ’ সিনেমার পরিচালককে শুভেচ্ছা জানিয়ে জয়া একটি স্ট্যাটাসও দিয়েছেন। তিনি সেখানে লেখেন, ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০-এ ‘রোববার ’ ছবির মুকুটে দুটো পালক যুক্ত হলো।

সেরা চিত্রনাট্যের পুরস্কার পেলেন এ ছবির পরিচালক অতনু ঘোষ। এই দুঃসময়ে আমাদের সবার জন্য কী একটা দারুণ সুখবর নিয়ে এলে অতনুদা! অনেক অভিনন্দন তোমাকে, অনেক অনেক ভালোবাসা।’ তিনি চমৎকার চরিত্রের এই সিনেমায় অভিনয়ের সুযোগ করে দেয়ার জন্য অতনুকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বিদেশি চলচ্চিত্রে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার দেওয়া হয়েছে আমাকে।

এত এত ছবি আর বাঘা বাঘা অভিনয়শিল্পীর মধ্যে আমার ভাগ্যেই যে পুরস্কারটা এল, সিংহভাগ অবদানই তোমার। এমন একটা ছবি তুমি না বানালে, চরিত্রের জন্য আমার ভেতরটা নিংড়ে না আনলে এ সৌভাগ্য কি আমার হতো? ‘রোববার ’র সব শিল্পী আর কুশলীকে আমার হৃদয় নিংড়ানো ভালোবাসা।’ প্রসঙ্গত, গেল বছরের ২৭ ডিসেম্বর বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছিলো ‘রোববার ’ ছবিটি। এখানে প্রথমবারের মতো জুটি বেঁধে প্রসেনজিৎ-জয়া কাজ করেছিলেন অতনু ঘোষের পরিচালনায়। এটি চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বাংলাদেশেও মুক্তি পায় সাফটা চুক্তির আওতায়।


আরোও অন্যান্য খবর
Paris