রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মান্দার সেই দরিদ্র কৃষক মনির পেলেন একজোড়া হালের বলদ

Paris
Update : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় হালের গরু না থাকায় সামান্য ফসলি জমিতে প্রতিবদ্ধী ছেলে মোখলেছুর রহমানকে দিয়ে লাঙল টানিয়ে ফসল উৎপাদন করে আসছিলেন দরিদ্র কৃষক মনির উদ্দিন। এই মানবিক সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হওয়ার পর অনেকে সহায়তার হাত বাড়িয়ে দেন অসহায় পরিবারটির প্রতি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের সাবেক আইন মন্ত্রী শফিক আহম্মেদের স্ত্রী মাহফুজা খানমের উদ্যোগে নওগাঁ জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ এর মাধ্যমে এক জোড়া হালের বলদসহ চাষের বিভিন্ন সরঞ্জামাদি হস্তান্তর করা হয়।

গতকাল রোববার বিকেলে মান্দা উপজেলা পরিষদ চত্ত্বরে গরু অন্যান্য সরঞ্জামাদি কৃষক মনিরের হাতে তুলে দেনজেলা প্রশাসক মো: হারুন-অ- রশীদ। এসময় মান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এদদাদুল হক, নওগাঁ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শামসুল ওয়াদুদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইমরানুল হকসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে নাভানা গ্রুপের পক্ষ থেকে আরও দুটি হালের গরু ও কৃষি সরঞ্জামাদি একই উপজেলার চকশৈল্যা গ্রামের অসহায় দরিদ্র কৃষক সাইদুর রহমানের নিকট হস্তান্তর করা হয়। জেলা প্রশাসক হারুন অর রশীদ গরুসহ এসব সামগ্রী আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এ সময় নাভানা গ্রুপের এজিএম আফজাল নাজিমসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। হালের গরু ও কৃষি সরঞ্জামাদি পেয়ে অসহায় দরিদ্র কৃষক মনির উদ্দীন ও সাইদুর রহমান দাতাগনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


আরোও অন্যান্য খবর
Paris