বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে আওয়ামী লীগ ছাড়া আর কেউ গণতন্ত্র চর্চা করে না : কাদের

Paris
Update : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

এফএনএস : দেশে একমাত্র আওয়ামী লীগ ছাড়া আর কোনো দল গণতন্ত্র চর্চা করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যাদের নিজেদের ঘরে গণতন্ত্র নেই, তারা বাইরের দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, এটা আশা করা যায় না। গতকাল শনিবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে তার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী সারা জীবন গণতন্ত্রের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে চেয়েছেন। আজকে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রয়াণ দিবসে আমাদের প্রতিজ্ঞা হবে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা প্রয়োজন যেটি আওয়ামী লীগ ছাড়া কেউ করে না।

দেশে চলমান ভাস্কর্যবিরোধী আন্দোলনে সরকার চুপ কেন-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা সরকারে আছি, আমাদের হুট করে মাথা গরম করলে চলবে না। আমাদের প্রধানমন্ত্রী সবকিছু হ্যান্ডেল করছেন। যেভাবে তিনি করোনা মোকাবিলা করছেন, সেভাবে সাহসিকতার সাথে সবকিছু তিনি মোকাবিলা করবেন।

সারা বিশ্বে দেশে দেশে ভাস্কর্য রয়েছে, মুসলিম দেশগুলোতেও ভাস্কর্য রয়েছে। সেখানে ভাস্কর্য নির্মাণ ইসলামবিরোধী না হলে আমাদের দেশ কেন? আওয়ামী লীগ ছাড়াও এদিন বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগসহ আওয়ামী লীগের অঙ্গ সংঠনসমূহ সোহরাওয়ার্দীর কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেছে।


আরোও অন্যান্য খবর
Paris