শনিবার

৩০শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

১৫ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

Norway
সর্বশেষ সংবাদ
ডেঙ্গুতে নয় জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩৫৭ বাঘায় ফেন্সিডিলসহ দুই মাদককারবারি গ্রেফতার চাঁপাইনবাবগঞ্জে ট্রাক চাপায় মোটরসাইকেল চালক নিহত রাজশাহীতে ছিনতাইকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর জন্য আশির্বাদ : এমপি এনামুল সফল রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে সমর্থ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঃ লিটন পুঠিয়ায় টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগ মান্দায় আত্রাই নদীর বাঁধে ভাঙন মহাদেবপুরে বিস্তীর্ণ এলাকা প্লাবিত স্যাংশন নিয়ে আ’লীগের একটা পশমও ছেড়া যাবে না : লিটন গোদাগাড়ীতে ভূগর্ভস্থ পানির বর্তমান অবস্থা ও করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাগদাদ দূতাবাস থেকে যুক্তরাষ্ট্র কর্মী সরাচ্ছে

Reporter Name
Update : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

এফএনএস : ইরাকের রাজধানী বাগদাদের মার্কিন দূতাবাস থেকে বেশকিছু কর্মী সাময়িকভাবে প্রত্যাহার করে নিচ্ছে যুক্তরাষ্ট্র। বাগদাদ দূতাবাস থেকে কর্মী প্রত্যাহার করার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছে। ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদের হত্যাকাণ্ড এবং আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানির হত্যার বার্ষিকীকে সামনে রেখে মার্কিন সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

এ বছরের শুরুর দিকে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হন জেনারেল সোলাইমানি। সূত্র জানায়, মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের নীতি সমন্বয় বিষয়ক কমিটির মঙ্গলবারের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সূত্র জানিয়েছে, বাগদাদ দূতাবাস থেকে আংশিক কর্মী সাময়িকভাবে প্রত্যহার করা হবে। মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন এ খবর দিয়েছে।

তবে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এ খবর অস্বীকার করেনি, আবার নিশ্চিতও করেনি। পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ইরাকে নিযুক্ত রাষ্ট্রদূত ম্যাথু টুয়েলার ইরাকেই আছেন এবং তিনি তার কাজ চালিয়ে যাচ্ছেন। বিশ্বের অনান্য প্রান্তেও পররাষ্ট্র দপ্তর তার কূটনৈতিক উপস্থিতি বজায় রেখেছে এবং সব কাজ স্বাভাবিকভাবে চলছে।

উল্লেখ্য, বাগদাদে মার্কিন দূতাবাস লক্ষ্য করে প্রায়ই রকেট হামলার ঘটনা ঘটে। গত মাসেও এ ধরনের এক হামলার ঘটনা ঘটেছে। তবে কয়েকদিন আগে আততায়ী হামলায় ফাখরিজাদে নিহত হওয়ার পর হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র।


আরোও অন্যান্য খবর
Paris