মঙ্গলবার

২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

Paris
Update : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী-৩(পবা-মোহনপুর)আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ বলেছেন, মুজিবনগর সরকার আমাদের প্রেরণা, মুজিবনগর সরকার বঙ্গবন্ধুর আদর্শ আর বাংলাদেশ গঠনের প্রেরণা। বুধবার (১৭ এপ্রিল) রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ঐতিহাসিক মুজিবনগর সরকার দিবস উপলক্ষে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আসাদুজ্জামান আসাদ বলেন, ৭১’র ২৫ শে মার্চের গণহত্যার রক্তাক্ত সিঁড়ি বুকে নিয়ে বঙ্গবন্ধুবিহীন বাংলাদেশের মাটিতে মুজিবনগর সরকারের যাত্রা শুরু হয়। সেই সরকারের নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের নেতৃত্ব দিয়েছিলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুবিহীন ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীনতা পেলেও পূর্ণতা আসে নি। পূর্ণতা এসেছিল ১৯৭২ সালের ১০ জানুয়ারি যেদিন বাংলাদেশের মাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিব পদার্পণ করেন। সেদিন থেকেই বাংলাদেশের মানুষ দেশ গঠনে আত্মনিয়োগ করে। সেই সময় বাংলাদেশে কিচ্ছু ছিল না, রিজার্ভে টাকা ছিল না, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, মহাসড়ক, রেললাইন বলতে কিছুই ছিল না। এরকম একটি ভঙ্গুর দেশকে নেতৃত্ব দিয়ে মুজিবনগর সরকারের জাতীয় চার নেতাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু যখন দেশটিকে গড়ে তুললেন, সেই সময় বঙ্গবন্ধু শেখ মুজিবকে স্বপরিবারে হত্যা করা হয়। মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল, মহিলা ভাইস চেয়ারম্যান সানজীদা রহমান রিক্তা, আওয়ামী লীগ নেতা এনামুল হক প্রমুখ। এরআগে ২০২৩-২০২৪ অর্থ বছরের এডিপির’র অর্থায়নে নারী উন্নয়ন  ফোরাম কর্তৃক দুঃস্থ মহিলাদের মাঝে ৩০ টি সেলাই মেশিন ও  ১২শ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন কিশোরীর মাধে বিতরণ করেন এমপি আসাদ।

এদিকে, বিকেলে রাজশাহী নগরীর শ্রিমারপুর এলাকায় নভোথিয়েটারে ভাটাপাড়া প্রিমিয়ার লীগের সিজন ১১ এর জার্সি ও ট্রফি উন্মোচন করেন। এসময় বিভিন্ন দলের প্রধান ও ভাটাপাড়া প্রিমিয়ার লিগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris