বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন সাত প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয় পেলেন

Paris
Update : শুক্রবার, ১ মার্চ, ২০২৪

আরা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় নতুন করে জায়গা পাওয়া সাত প্রতিমন্ত্রীকে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। শুক্রবার (১ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সাত জন প্রতিমন্ত্রীকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব দেওয়া হয়। মন্ত্রিসভা পুনর্গঠনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্বে ছিল ছয়টি মন্ত্রণালয় ও বিভাগ। এগুলো হলো মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।
এর মধ্যে সংস্কৃতি মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ছেড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুনর্গঠিত মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকলো মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়।
প্রজ্ঞাপন অনুযায়ী পুনর্গঠিত মন্ত্রিসভায় মো. শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা মন্ত্রণালয়, আব্দুল ওয়াদুদ দারাকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, মো. নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, শামসুন নাহারকে শিক্ষা মন্ত্রণালয়, ওয়াসিকা আয়শা খানকে অর্থ মন্ত্রণালয় এবং নাহিদ ইজহার খানকে সংস্কৃতি মন্ত্রণালয়ের দায়িত্বে রাখা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris