বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন পুঠিয়ার দুই সাংবাদিক

Paris
Update : শুক্রবার, ১৯ মে, ২০২৩

স্টাফ রিপোর্টার

রাজশাহীর পুঠিয়ায় সাবেক মেয়র ও দুইজন সাংবাদিকের বিরুদ্ধে স্থানীয় এমপি’র  দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের অভিযোগ থেকে বেকসুর খালাস দিয়েছেন সাইবার ট্রাইব্যুনাল আদালত রাজশাহী। বৃহস্পতিবার (১৮ মে) সকাল সাড়ে ১১টার দিকে মামলাটি থেকে অব্যাহতির রায় দেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক জিয়াউর রহমান। একটি সংবাদ প্রকাশের ঘটনায় পুঠিয়া-দুর্গাপুরের এমপি ডাক্তার মনসুর রহমানের দায়েরকৃত মামলায় (২০২১/৯) আসামি করা হয় সাবেক পুঠিয়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি, সাংবাদিক এইচ এম শাহ নেওয়াজ (দৈনিক আজকের পত্রিকা) ও আরিফ সাদাত (দৈনিক নয়া দিগন্ত)।

বাদী পক্ষের আইনজীবি ওসমান আলী বলেন, ৭জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ, শুনানি ও যুক্তিতর্কেন পর আদালতে আসামিদের বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। যার কারণে তাদের এই মামলা থেকে অব্যাহতি প্রদান করেছেন বিজ্ঞ আদালত। এ মামলায় রাস্ট্র পক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট ইসমত আরা পিপি। তিনি বলেন, আসামীদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে বেকসুর খালাস দিয়েছেন। এদিকে সাবেক মেয়রসহ দুইজন সংবাদিক অভিযোগ থেকে খালাস পাওয়ায় স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন। উল্লেখ্য, পুঠিয়া পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনীত প্রাথী রবিউল ইসলাম বরি’র পরাজয় বিষয়ে একটি সংবাদ প্রকাশ করেন সাংবাদিক এইচ এম শাহনেওয়াজ ও আরিফ সাদাত। এতে ক্ষিপ্ত হয়ে সাংসদ ডাক্তার মনসুর রহমান পুঠিয়া থানায় একটি জিডি করেন। জিডি তদন্ত শেষে সাইবার ক্রাইম ট্রাইবুনাল রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে তদন্ত কর্মকর্তা রেজাউল ইসলাম চার্জশিট দাখিল করেন।


আরোও অন্যান্য খবর
Paris