বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

Paris
Update : বুধবার, ১ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার
বুধবার (১ মার্চ) সারা দেশের ন্যায় শ্র্র্রদ্ধা সম্মানে পুলিশ মেমোরিয়াল ডে পালন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ, রাজশাহী। এ দিবস উপলক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ-সহ রাজশাহীস্থ অন্যান্য পুলিশ ইউনিট সকাল ১০ টায় রাজশাহী পুলিশ লাইন্সের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নিরবতা পালন করে। সেখানে নিহত পুলিশ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। পরবর্তীতে জেলা পুলিশ রাজশাহী’র ড্রিল শেডে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়াও অনুষ্ঠানে গত পাঁচ বছরে কর্তব্য পালনরত অবস্থায় ২০১৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত মোট ৩৮ জন এবং ২০২২ সালের ৪ জন পুলিশ সদস্যদের পরিবারকে নগদ অর্থ, ক্রেস্ট ও সম্মাননা স্বীকৃতি স্মারক দেওয়া হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: আব্দুল বাতেন বিপিএম, পিপিএম ডিআইজি, রাজশাহী রেঞ্জ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন এ বি এম মাসুদ হোসেন বিপিএম (বার), পুলিশ সুপার, রাজশাহী জেলা।
অনুষ্ঠানে পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহিদ সদস্য, শহিদ বীর মুক্তিযোদ্ধা-সহ রাষ্ট্রের জন্য জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ করেন। এসময় পুলিশ কমিশনার নিহত পুলিশ সদস্যদের পরিবারের যে কোন প্রয়োজনে পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ, আরএমপি ও রাজশাহী জেলা-সহ রাজশাহীস্থ বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


আরোও অন্যান্য খবর
Paris