শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দাবিতে মানববন্ধন

Paris
Update : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জে মেডিকেল কলেজ ও পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন, মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। রবিবার (২৬ ফেব্রুয়ারী) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলায় মেডিকেল কলেজ স্থাপন করতে হবে। এছাড়াও ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল পরিচালনায় প্রয়োজনীয় জনবল এবং ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি করাসহ সকল অনিয়ম দূর করতে হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলার নবাবগঞ্জ সরকারি কলেজে স্নাতক পর্যায়ে অধ্যয়ন চালু হলেও মাস্টার্স চালু হয়নি। এই কলেজে মাস্টার্স চালুসহ জেলায় একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে হবে।
বক্তারা আরও বলেন, প্রানঘাতী করোনা ভাইরাস সংক্রমণের সময় বন্ধ হওয়া আন্তঃনগর ও লোকাল ট্রেনগুলো গত প্রায় দুই বছরের অধিক সময় ধরে বন্ধ রয়েছে। ট্রেনগুলো অবিলম্বে চালুসহ বনলতা ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ থেকে আসন সংখ্যা বৃদ্ধি করতে হবে। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের ইমিগ্রেশন তিন বছর ধরে বন্ধ রয়েছে, তা দ্রুত চালু করতে হবে। চাঁপাইনবাবগঞ্জ জেলাকে অর্থনৈতিক জোন হিসেবে নির্বাচিত করে এই অঞ্চলের জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে কার্যকরী ভূমিকা নিতে হবে সরকারকে। পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন জাসদের নেতৃবৃন্দ। মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা জাসদের সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হক বাবু, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, নাগরিক কমিটির আহ্বায়ক সৈয়দ হোসেন আহমেদ বাদশা, নাগরিক কমিটির উপদেষ্টা অ্যাড. আবু হাসিব, অ্যাড. সাইদুর রহমানসহ জাসদ নেতৃবৃন্দ। শেষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিমতলায় দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।


আরোও অন্যান্য খবর
Paris