বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

দৈনিক আমাদের রাজশাহী’র এগিয়ে চলার ১৩টি বছর

Paris
Update : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩

আফজাল হোসেন : বৈশিক মহামারি করোনাকাল পার করার পরে চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিপর্যস্ত অথনীতির নেতিবাচক প্রভাবের মধ্যেও আমরা বিবেকের কাছে দায়বদ্ধ থেকেই দৈনিক আমাদের রাজশাহী’র প্রকাশনা নিয়মিতভাবে অব্যাহত রেখেছি। একঝাঁক সাহসী কলম সৈনিক নিরলসভাবে কাজ করে চলেছেন দৈনিক আমাদের রাজশাহীতে। ২০১০ সালের ২৩ ফেব্রুয়ারি বস্তুুনিষ্ঠ সংবাদ পরিবেশনের অঙ্গিকার নিয়ে আমাদের পথচলা। রাজশাহীসহ অত্র অঞ্চলের পাঠক ও সুভানুধ্যায়ীগণ দৈনিক এই পত্রিকাটি সাদরে গ্রহণ করে উৎসাহ যুগিয়েছেন আমাদের। অনেক বাধা-বিপত্তি, ঝড়-ঝঞ্ঝা পেরিয়ে অগনিত পাঠক আর সবার উৎসাহ এবং সহযোগিতায় ইতোমধ্যেই আমরা পার করলাম ১৩তম বর্ষ। অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি ১৩তম বর্ষ পার করে দৈনিক আমাদের রাজশাহী ১৪তম বর্ষে পদার্পণ করলো। সবাইকে জানাই ১৪তম বর্ষে পদার্পণ উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন।
একটি কথা না বললেই নয়, দীর্ঘ এই ১৩ বছর পাঠকের নূন্যততম হলেও খোরাক যুগিয়ে আসছি আজ অবদি। সংবাদপত্রের অন্যতম অঙ্গ বিজ্ঞাপন। আর রাজশাহীর প্রেক্ষপটে বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান থেকে আয়ের উৎসও একেবারে সীমিত। এরমধ্যে মহামারি করোনায় এই আয়ের উৎসে নেমেছে ধস। এর মধ্যে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। ফলে গত প্রায় ৩ বছর যাবৎ সংবাদপত্রের পথচলাতেও এসেছে স্তবিরতা। তারপরেও আমরা এগিয়ে চলেছি ধারাবাহিক গতিতে। আরেকটি সুখবর হলো প্রিন্টভার্সন দিয়ে যাত্রা শুরু করা দৈনিক আমাদের রাজশাহী সময়ের চাহিদা আর ডিজিটাল নির্ভর দৈনন্দিন জীবন যাত্রার মানকে আরো বেশি তথ্যবহুল করতে অনলাইন ভার্সন সমৃদ্ধ তথ্যসেবা দেবার অভিপ্রায় নিয়ে যাত্রা শুরু করেছে অনলাইন পোর্টালের মধ্য দিয়ে। www.amaderrajshahibd.com ওয়েবসাইটে ক্লিক করলেই পত্রিকার পাঠকরা পেয়ে যাবেন হাতের নাগালেই প্রাত্যহিক সব খবর পড়ার সুযোগ। এই অনলাইন ভার্সন প্রচারে আসার পর আমরা গত ২ বছরে হাজার হাজার মানুষের ভালবাসায় সিক্ত হয়েছি। নিয়মিত পত্রিকা প্রকাশ করে আমরা আশানুরূপ সাড়া পেয়ে আরো উৎসাহিত হয়েছি। এজন্য সম্মানিত পাঠক ও সুভানুধ্যায়ীদের কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাই। কারণ আপনারা এই পত্রিকা কিনে পড়ছেন। রিতিমত বিজ্ঞাপন দিচ্ছেন। তাই দৈনিক আমদের রাজশাহীর পক্ষ থেকে সকল পেশার ও শ্রেণীর মানুষকে জানাই আন্তরিক অভিনন্দন। আমরা চাই আপনাদের ঐকান্তিক সহযোগিতা। তবেই আমরা পৌঁছে যাবো আমাদের অভিষ্ট লক্ষ্যে।
উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র বিভাগীয় শহর ও দেশের গুরুত্বপূর্ণ শিক্ষানগরী রাজশাহীতে পত্রিকা প্রকাশের অগ্রযাত্রায় যুক্ত হয় দৈনিক আমাদের রাজশাহী। সুস্থ ও বস্তুুনিষ্ট সংবাদ পরিবেশন, রাজশাহীসহ উত্তরাঞ্চলে মানুষের অভাব, অভিযোগ, সমস্যা সংকট, সম্ভাবনা উন্নয়ন প্রভৃতি বিষয় পত্রিকায় তুলে ধরার লক্ষ্যে একটি ইতিবাচক ধারা নিয়ে এই পত্রিকার যাত্রা শুরু। সময়ের ক্রমমানধারায় সে লক্ষ অর্জন হয়তো আমরা পৌঁছাইতে পারিনি তবে লক্ষ্যচুতি ঘটেনি একথা দৃঢ়তার সাথে বলতে পারি। ২০১২ সালের এপ্রিল মাসে আমাদের রাহশাহী সরকারের মিডিয়া তালিকাভূক্ত হয়। সরকারী-বেসরকারী বিজ্ঞাপনের পাশাপাশি পত্রিকার লেখনিতে বস্তুুনিষ্ঠতার দিক দিয়ে সকলের আস্থা অর্জনে সক্ষম হওয়ায় সরকারের নিয়মিত ‘ক্রোড়পত্র’ পাওয়া যাচ্ছে। বর্তমানে পত্রিকা প্রকাশ করে সর্বমহলে প্রশংসিতও হচ্ছি। এই ধারাবাহিকতায় একটি অন্যরকম স্পর্স নিয়ে আমরা দৈনিক আমদের রাজশাহীকে পৌঁছে দিতে চাই সকলের দোরগোড়ায়। এজন্য সকলের সহযোগিতা দরকার, সেইসাথে আমরা চাই সবার প্রাণখোলা দোয়া। দৈনিক আমাদের রাজশাহী’র পথচলার এই সময়ে পাওয়া না পাওয়ায় রয়েছে নানা ইতিবাচক ও নেতিবাচক দিক। সকলের সহযোগিতা পেলে দৈনিক আমাদের রাজশাহী’র সকল উদ্যোগ সাফল্যমন্ডিত হবে বলে আশা করছি।


আরোও অন্যান্য খবর
Paris