শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

বিএনপির গণজোয়ার দেখে ভীত সরকার হয়ে পড়েছে : টুকু

Paris
Update : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি
এই সরকার বিএনপি’র গণজোয়ার দেখে ভীত হয়ে পড়েছে। বিএনপি যেদিন কর্মসূচী দেয় সেদিন এই সরকার তাদের শান্তির সমাবেশ ডাকে। জনগণের মধ্যে অশান্তি সৃষ্টির করার জন্য তারা এই ধরনের কর্মসূচী দিচ্ছে। বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহীতে শরিবার বিকেলে রাজশাহীর ঐতিহাসিক ভূবন মোহন পার্কে মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে গ্যাস, বিদ্যুৎ. চাল, ডাল, তেল ও আটাসহ নিত্যপ্রয়োজীনয় দ্রব্য সার ও ডিজেল, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়া ও সকল কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০দফা দাবী আদায়ের লক্ষে পদযাত্রা পূর্ব সমাবেশে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এই কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, শান্তির সমাবেশের নামে বিশৃংখলা সৃষ্টি করে বিএনপি, অঙ্গ সহোযোগি সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের সমাবেশ অশান্তি মনে জনগণ কোন প্রকার সাড়া দিচ্ছে না। টাকা খরচ করে সমাবেশে এই বিনা ভোটের সরকার লোক আনতে পারছেনা। অথচ বিএনপি কোন প্রকার অর্থ খরচ না করইে হাজার হাজার লোক নিয়ে সকল কর্মসূচী সফলভাবে পালন করে যাচ্ছে।
বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার অন্যতম উপদেষ্টা, রাসিক সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু প্রধান বক্তার বক্তব্যে বলেন দেশে এখন নিরব দূর্ভিক্ষ চলছে। নিত্যপন্যের মূল্য বৃদ্ধিতে জনগণ দিশেহারা হয়ে পড়েছে। এরমধ্যে কলকারখানা ও সিএনজি গ্যাসের মূল্য আবারও বৃদ্ধি করে সংকট আরো বৃদ্ধি করে দিয়েছে। প্রতিমাসে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করছে। এই অবৈধ সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে নিয়েছে। সে অর্থ বিদেশে পাচার করেছে। বিদেশে বাড়ি গাড়ি করে নিয়েছে। সুইচ ব্যাংকে অর্থ জমা করেছে তারা। এরফলে দেশে অর্থের তারুল্য সংকট দেখা দিয়েছে। বেকারত্বের হার প্রতিনিয়ত বাড়তেই আছে। কিন্ত্র এ অবস্থা আর চলতে দেয়া হবেনা। শান্তিপূর্ন আন্দোলনের মধ্যে দিয়েই এই নিশিরাতের সরকারের পতন ঘটানো হবে বলে উল্লেখ করেন তিনি।
সমাবেশ ও পদযাত্রায় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ.এইচ.এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপি’র সদস্য এডভোকেট তোফাজ্জল হোসেন তপু, রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শাফিক ও বজলুল হক মন্টু।


আরোও অন্যান্য খবর
Paris