মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ

Paris
Update : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জ-২(গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে ভোটারদের ভোট কেন্দ্রে না যেতে ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন স্বতন্ত্র ও আ.লীগের বিদ্রোহী প্রার্থী। এছাড়াও বিদ্রোহী প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলা, কর্মীদেরকে মারধর ও ভয়ভীতি দেখানোর অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারী) সকালে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার।
গোমস্তাপুর উপজেলার রহনপুর পুরাতন বাজারস্থ নিজ বাসভবনে তিনি এসব অভিযোগ করেন। এসময় আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার বলেন, গত কয়েকদিন ধরেই বিভিন্ন নির্বাচনী প্রচারণায় নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা বিএনপি-জামায়াতের নামে সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে না যেতে ভয়ভীতি দেখাচ্ছেন। এমনকি ভোটকেন্দ্রে গেলে প্রবেশ করতে দেয়া হবে না বলেও হুশিয়ারি দিচ্ছেন। ইতোমধ্যে এসব হুমকি ও ভয়ভীতির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তিনি আরও বলেন, আপেল প্রতীকের প্রার্থীর পক্ষে এজেন্ট না হতেও হুমকি দিচ্ছেন নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা। গত ২২ জানুয়ারী রবিবার ভোলাহাট উপজেলার জামবাড়িয়া ইউনিয়নের বড়গাছি বাজারে স্থানীয় আওয়ামীলীগ কর্মী সাবেক ইউপি সদস্য আব্দুস সামাদ আপেল প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলেন এবং ভোটারদেরকে ভয়ভীতি দেখান।
আ.লীগের বিদ্রোহী প্রার্থী ও রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার আরও বলেন, গত সোমবার (২৩ জানুয়ারী) গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের শেরপুর গ্রামের আপেল প্রতীকের কর্মী মো. হাবিবুল্লাহকে আওয়ামীলীগের কর্মী মেহেদী, আনারুল, মিলন অতর্কিত হামলা করে। স্থানীয়রা পরে তাকে উদ্বার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এতে আপেল প্রতীকের কর্মী-সমর্থকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। আমরা শুধু চাই, ভোটাররা নিরাপদে গিয়ে তাদের গনতান্ত্রিক অধিকার অনুযায়ী সুষ্ঠভাবে যাতে ভোট দিতে পারেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোমস্তাপুর উপজেলার পাবর্তীপুর ইউনিয়নের আড্ডা বাজার ও জিনারপুর বাজারে এবং রাধানগর ইউনিয়নের ডুবার মোড়ে আপেল প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলেছে ও পোস্টার নামিয়ে ফেলেছে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জিয়াউর রহমানের সমর্থকরা। আমরা রিটার্নিং কর্মকর্তাকে এসব বিষয় নিয়ে লিখিত অভিযোগ দিয়েছি। আশা করি, প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় আগামী ০১ ফেব্রুয়ারী একটি সুষ্ঠ শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।
তবে সকল অভিযোগ অস্বীকার করেছেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান। তিনি বলেন, অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। উল্টো আপেল প্রতীকের কর্মী সমর্থকরা বিভিন্ন জায়গা নৌকার নির্বাচনী অফিস ভাংচুর করেছে। কয়েকদিন আগে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রাতের অন্ধকারে শাড়ি বিতরনের সময় আপেলের কর্মীদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়। এমনকি মঙ্গলবার (৩১ জানুয়ারী) দুপুরেও পার্বতীপুর ইউনিয়নে আদিবাসীদের মাঝে টাকা প্রদান করার সময় স্থানীয় জনতা আটক করে রেখেছে।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান মুঠোফোনে জানান, প্রথম থেকেই তিনি এমন অভিযোগ করছেন। এমন কোন অভিযোগ পেলেই আমরা সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করছি।
উল্লেখ্য, আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন, রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ আলী সরকার। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে অন্য প্রার্থীরা হলেন- আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, জাতীয় পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের নাবীউল ইসলাম ও আ.লীগের বিদ্রোহী খুরশিদ আলম বাচ্চু, জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা।


আরোও অন্যান্য খবর
Paris