রবিবার

৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহী জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

Paris
Update : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি
রাজশাহী জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারী) সকালে নিজ সভা কক্ষে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের সভাপতিত্বে মাসিক সভা অনুষ্ঠিত হয়। মাসিক সভায় পূর্ববতী সভার কার্যবিবরণী পাঠ ও দৃঢ়ীকরণ, ২০২১-২০২২ অর্থবছরের এডিপি ও রাজস্ব বরাদ্দে গৃহীত প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত অগ্রগতি পর্যালোচনা, ২০২২-২০২৩ অর্থবছরের এডিপি ও রাজস্ব বরাদ্দে প্রকল্প গ্রহণ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ, অস্থায়ী প্যানেল চেয়ারম্যান গঠন সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ, ২০২২-২০২৩ অর্থ বছরের শিক্ষা বৃত্তি সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ, জেলা পরিষদের ফেরিঘাট, পুকুর, জমি ও মৌসুমী ফল ইজারা প্রদান সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ ও অনুদান প্রদান সংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
মাসিক সভার শুরুতে অনুষ্ঠানের সভাপতি রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, আজকের মাসিক সভায় উপস্থিত সদস্যদের নিয়ে রাজশাহী জেলা পরিষদ বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে। আমি মনে করি এই সিদ্ধান্তগুলি আমাদের জেলা পরিষদকে আরো সমৃদ্ধ ও গতিশীল করবে।
মাসিক সভায় নগরীতে জেলা পরিষদের অত্যাধুনিক গেস্ট হাউজ ও একটি বহুতল ভবনের প্রস্তাব নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের দশ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রাজশাহী জেলার প্রতি উপজেলা সহ সকল ইউনিয়ন পরিষদের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীরা শিক্ষা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। পত্রিকার মাধ্যমে আবেদনের সময় জানিয়ে দিবে জেলা পরিষদ।
মাসিক সভায় প্যানেল মেয়র-১ (সদস্য-২ তানোর) মো: মাইনুল ইসলাম স্বপন, প্যানেল মেয়র-২ (সদস্য-৪ মোহনপুর) দীলিপ কুমার সরকার ও প্যানেল মেয়র-৩ (সংরক্ষিত সদস্য-৩ পুঠিয়া, চারঘাট ও বাঘা) মোসা: সাজেদা বেগম এর নাম ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। মাসিক সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান, জেলা পরিষদের সদস্য মোহনপুর উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম, দূর্গাপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হীরা বাচ্চু, নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান, কাটাখালি পৌর মেয়র আনোয়ার সাদাত, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


আরোও অন্যান্য খবর
Paris