বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

ভোটারদের ভয়ভীতি দেখানোয় গোমস্তাপুরে দুই চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ

Paris
Update : মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনে ভোটারদেরকে ভয়ভীতি-হুমকি দেখানো ও উসকানিমূলক বক্তব্য দেয়ায় দুই আওয়ামীলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা এবং গোমস্তাপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন মন্ডলকে এই কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।
কারণ দর্শানোর নোটিশ থেকে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নে নির্বাচনী প্রচারণা সভায় অন্য দল ও মতের কোনো ভোটারকে ভোটকেন্দ্রের উপস্থিত না হতে গোমস্তাপুর উপজেলার চেয়ারম্যান হুমায়ূন রেজা ও গোমস্তাপুর ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন মন্ডল বক্তব্য দেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচারণ বিধিমালা ২০০৮ এর ১১ (ক) ও(ঙ) পরিপন্থী।
সোমবার (৩০ জানুয়ারী) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান। মুঠোফোনে তিনি বলেন, গত কয়েকদিন আগে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নে একটি নির্বাচনী প্রচারণায় তারা (দুই আ.লীগ নেতা) অন্যান্য দল-মতের ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত না হওয়ার জন্য ভয়ভীতি দেখিয়ে বক্তব্য দেন। তিনি আরও বলেন, তারা বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য ও হুমকি প্রদান করেন। এর একটি ভিডিও পাওয়া গেলে অভিযুক্ত ২ জনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। চিঠি প্রাপ্তির ৪ ঘণ্টার মধ্যে লিখিত জবাব দিতে তাদেরকে বলা হলেও একজন জবাব দিয়েছেন। এ বিষয়ে গোমস্তাপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন মন্ডলের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা মুঠোফোনে বলেন, কারণ দর্শানোর নোটিশ পাওয়ার পর আমি জবাব দিয়েছি। তবে এবিষয়ে আর কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

 


আরোও অন্যান্য খবর
Paris