বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

তানোরে দেশীয় অস্ত্র নিয়ে জমি দখল, একজন আটক

Paris
Update : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩

তানোর সংবাদদাতা
রাজশাহী তানোরে দেশীয় অস্ত্রে সজ্জে সজ্জিত হয়ে দূরুল বাহিনীর বিরুদ্ধে ফের জমি দখলের অভিযোগ উঠেছে। শনিবার (২১ জানুয়ারি) সকালের দিকে উপজেলার কামারগাঁ ইউনিয়ন (ইউপির) হরিপুর গ্রামে ঘটে ঘটনাটি। এঘটনায় হরিপুর গ্রামের মোস্তফা গুরুতর আহত হন ও ঘটনাস্থল থেকে দূরুলকে আটক করেছে থানা পুলিশ। আহত মোস্তফা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এঘটনায় ওই গ্রামে প্রচুর উত্তেজনা বিরাজ করছে। একের পর এক জমি দখলের ঘটনায় দূরুল বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছেন জনসাধারন। এর আগেও গত বছরে বাধাইড় ইউপির আদিবাসী সম্প্রদয়ের জমি দখল নিয়ে মারপিট সহ কয়েকজন আদাবাসীকে আহত করেন দূরুল বাহিনী। ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার ওসি কামরুজ্জামান মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সেখান থেকেই দূরুলকে আটক করা হয়েছে। এঘটনায় মামলা দায়ের করা হবে।
জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউপির হরিপুর গ্রামের বাসিন্দা মোস্তফা দিংরা জন্মসুত্রে প্রায় ২ বিঘা আয়তনের বাঁশ ঝাড় ভোগ দখল করেন। সেই বাঁশ ঝাড় দখলে নিতে শনিবার সকালে দূরুল বিভিন্ন এলাকা থেকে ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী এনে দখল করা শুরু করেন। মোস্তফারা বাধা দিলে শুরু হয় তুমুল মারপিট ধাওয়া পাল্টা। এরই এক পর্যায়ে মোস্তফার হাতে রোড দিয়ে আঘাত করলে মাটিতে পড়ে যায়। তিনি মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।
গ্রামবাসী জানান, জমি যদি দূরুলের হয় তাহলে কেন অস্ত্র নিয়ে দখল করতে আসবেন। এর আগে ধান লুট করে নিয়ে যায়। দূরুল বাহিনীর আতংকে অতিষ্ঠ সবাই। সে নাকি হরিপুর গ্রামের আসকানের কাছ থেকে জমি কিনেছে। অবশ্য জমি নিয়ে কোন না কোন সমস্যাদি আছেই। তানাহলে কেন বছর ধরে মারপিট হবে।
আহত মোস্তফা জানান, শনিবার সকালের দিকে হঠাৎ করে ফালা বল্লম, হাসুয়া, লোহার রড নিয়ে বাঁশঝাড় দখল করতে আসে দূরুল বাহিনী। আমিসহ আমার ভাই বাধা দিলে আমাকে মেরে হাত ভেঙ্গে দেয়। হরিপুর গ্রামের বাসিন্দা কামারগাঁ ইউপির ৮ নম্বর ওয়ার্ড সদস্য মতিউর রহমান জানান, দেশীয় অস্ত্র নিয়ে আতংক ছড়িয়ে কেন জমি দখল করতে হবে। যদি প্রকৃত ভাবে দূরুল মালিক হন তাহলে তো কারো কিছু করনীয় নাই। কিন্তু দূরুলের বাড়ী উপজেলার শেষপ্রান্ত বাধাইড় ইউপির উচাডাঙ্গা গ্রামে। সে কিসের বলে জমির জন্য তানোর পৌর সদর এলাকা থেকে এসে ধান, আবার বাঁশ ঝাড় দখলে নিতে লাঠিয়াল বাহিনী নিয়ে এসে মারামারি করছে। সে নাকি আসকানের কাছ থেকে বাঁশঝাড় কিনেছে। জমি তো কেনা বেচা হয়, কিন্তু এভাবে মারামারি করে গ্রামের মহিলা শিশুদের কেন আতংকিত করা হচ্ছে। প্রশাসনের সামনে দুরুল বাহিনী উত্তেজিত হয়ে পড়ছে। থানা প্রশাসনকে অনুরোধ করব দূরুল বাহিনীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হোক। যাতে সে এভাবে কোন জমি দখল করতে না পারেন।


আরোও অন্যান্য খবর
Paris