বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

তিন’শ শিক্ষার্থীর মুখে হাসি ফুটালো রেডা

Paris
Update : সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩

স্টাফি রিপোর্টার
রাজশাহী নগরীর বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় অধ্যায়নরত অসহায় ৩শ’ শিক্ষার্থীর মুখে হাসি ফুটিয়েছে রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশন (রেডা)। রেডার উদ্যোগে বিতরণ করা একটি কম্বল পেয়ে এতিম অসহায় শিশুরা আনন্দে আত্মহারা হয়ে যায়। তাদের মুখে ফুটে এক পসলা হাসির ঝিলিক। নগরীর ৫টি এতিমখানা ও হাফেজিয়া মাদরাসার তিনশ অসহায় শিক্ষার্থীদের মুখে হাসি ফুটানোর জন্য খুশি শিক্ষকরাও। প্রতিবছরের ন্যায় এবারো রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের পক্ষে গরিব অবহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এবারের উদ্যোগ ছিল অনেকটাই ব্যতিক্রমী। এবার এতিম ও হাফেজিয়া মাদরাসার এতিম অসহায় শিশু শিক্ষার্থীর মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে রাজশাহী চেম্বার অব কমার্স ইন্ড্রাটির হল রুমে এ কম্বল বিতরণ করা হয়।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চেম্বারের সভাপতি মাসুদুর রহমান রিংকু, পরিচালক মোস্তাফিজুর রহমান, রহমান ডেভেলাপার এন্ড এসোসিয়েটের ব্যবস্থাপনা পরিচালক ও রেডা’র সভাপতি তৌফিকুর রহমান লাভলু, আল-আকসা ডেভেলপার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও রেডা’র সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজি, সহ-সভাপতি হুসাইন আলী, সাংগঠনিক সম্পাদক মেজবা উল বারি সওদাগর, তথ্য ও গবেষণা সম্পাদক এসএম সিহাব পারভেজ, প্রচার সম্পাদক আকতারুল হুদা রুমেলসহ রেডার সদস্যবৃন্দ।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে চেম্বারের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, আমাদের মানবতার পক্ষে কাজ করতে হবে। কাজ করতে হবে দেশের জন্য, দেশের মানুষের জন্য। সমাজে যারা বিত্তবান রয়েছে তাদের সামান্য উদ্যোগে শীতার্ত মানুষ স্বস্তি পেতে পারে। যে যার অবস্থান থেকে শীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।
রহমান ডেভেলাপার এন্ড এসোসিয়েটের ব্যবস্থাপনা পরিচালক ও রেডা’র সভাপতি তৌফিকুর রহমান লাভলু বলেন, মানুষ মানুষের জন্য, কথাটি দিনদিন সমাজ থেকে হারিয়ে যাচ্ছে। আমাদের সকলের উচিৎ শীতার্ত মানুষের পাশে দাড়ানো। আমরা প্রতি বছর রেডার পক্ষে অসহায মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি। আজকের এই কম্বল বিতরণ অনুষ্ঠানটি সত্যিই অন্য রকম এবার রেডার পক্ষে সাধারণ মানুষের পাশাপাশি এতিম ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করছি। এই কোমলমতি শিক্ষার্থীরা শীত নিবারন করবে কম্বল গায়ে দিয়ে দোয়া করবে সবার জন্য। এটি পরকালের স্বাক্ষি হয়ে থাকবে। এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
রেডা’র সাধারণ সম্পাদক ও আল-আকসা ডেভেলপারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজী বলেন, রেডা শুরু থেকেই অসহায় মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। করোনা থেকে শুরু করে এখন পর্যন্ত যেনো দূর্যোগের সময় রেডা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তিনি বলেন, আমরা চেষ্টা করি সমাজের অসহায় মানুষের পাশে থাকার। প্রতিবছরের ন্যায় এবারো রেডার পক্ষে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হচ্ছে। আগাামীতে এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি। আসাম কলোনী বাইতুল আমান মসজিদ ও মাদ্রাসা, হেতেম খাঁ কবরস্থান মাদ্রাসা, ত্বারতীরুল কোরআন মাদ্রাসা, জামীয় রহমানিয়া মাদ্রাসা ও বশীরাবাদ মাদ্রাসায় কম্বলগুলো বিতরণ করা হয়। পরে দোয়া অনুষ্ঠিত হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন রেডা’র সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী।


আরোও অন্যান্য খবর
Paris