শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
ক্যানসারে আক্রান্ত হতদরিদ্র কৃষক আবুল কালামকে বাঁচাতে সাহায্যের আবেদন তানোর উপজেলা নির্বাচনে চ্যালেঞ্জের মুখে ময়না রাজশাহী নগরীতে গাঁজা, ফেন্সিডিল ও ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার ৪ রাজশাহী চিনিকলের ঘটনা তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বরখাস্ত ৩ পেলে-ম্যারাডোনাকে পেছনে ফেলে সেরা মেসি ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে মিয়ানমারের সামরিক জান্তা : জাতিসংঘ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ নাটোরে ডেকে নিয়ে স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ বন্ধু আটক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীকে স্বাগত জানালেন ভুটানের প্রধানমন্ত্রী রাজশাহী এডিটরস ফোরামের সভা অনুষ্ঠিত

জাল শিক্ষক নিবন্ধন সনদে এক যুগ এমপিও ভোগ, অবশেষে থানায় মামলা

Paris
Update : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

আককাস আলী
নওগাঁর আত্রাই উপজেলার চক শিমলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) মোঃ মোজাহারুল ইসলাম জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে চাকরি নিয়েছিলেন। সেই শিক্ষক নিবন্ধন সনদ যাচাইঅন্তে জাল বলে প্রতিষ্ঠান প্রধানকে পত্র প্রেরণ করেছিলেন এনটিআরসিএ এর সহকারী পরিচালক তাজুল ইসলাম। তার প্রেক্ষিতে থানায় মামলা দায়ের করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রান বল্লভ মণ্ডল।
এজাহার সূত্রে জানা যায়, রাজশাহী জেলার বাগমারা থানার সোনাডাঙ্গা গ্রামের মোঃ তাহের উদ্দিনের ছেলে মোঃ মোজাহারুল ইসলাম (৪৪) আত্রাই থানার চক শিমলা উচ্চ বিদ্যালয়ে গত ৩০ জুন ২০১০ তারিখে যোগদান করে ১ সেপ্টেম্বর ২০১০ তারিখে এমপিওভুক্ত হন। তার ইনডেক্স নাম্বার জ১০৪৯৯২১। গত ২৮ সেপ্টেম্বর ২০২২ তারিখে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বরাবর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ৯৪৭ নং স্মারকে মোঃ মোজাহারুল ইসলামের শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপিসহ অন্যান্য কাগজপত্রের ফটোকপি প্রধান শিক্ষক কর্তৃক সত্যায়ন পূর্বক প্রেরণের নির্দেশ প্রদান করে। সে মতে গত ১০ নভেম্বর ২০২২ তারিখে তার কাগজপত্র অনলাইনের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) দপ্তরে প্রেরণ করেন প্রধান শিক্ষক। যা যাচাই অন্তে তার শিক্ষক নিবন্ধন সনদ জাল ও ভুয়া বলে প্রমান পাওয়ায় ১১২৩ নং স্মারকে প্রেরিত পত্র মাধ্যমে গত ১৬ নভেম্বর ২০২২ তারিখে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়। সেই নির্দেশ মতে স্কুলের ম্যানেজিং কমিটি না থাকায় গত ১ ডিসেম্বর ২০২২ স্টাফ কমিটির মিটিংএ অত্র বিদ্যালয়ে কর্মরত শিক্ষক ও কর্মচারীবৃন্দ মিলে জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে অত্র প্রতিষ্ঠানে নিয়োগ নিয়ে যোগদানের পর থেকে এই প্রতিষ্ঠানে অবৈধ ভাবে চাকুরি করায় মোঃ মোজাহারুল ইসলামের বিরুদ্ধে মামলা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রান বল্লভ মণ্ডল জানায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান বলেন, চক শিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রান বল্লভ মণ্ডল বাদী হয়ে গত ১৭ ডিসেম্বর ৪০৬, ৪২০, ৪৬৮, ৪৭১ ধারায় থানায় মামলা দায়ের করেছেন। মামলা নাম্বার ১৮। এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris