শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
ক্যানসারে আক্রান্ত হতদরিদ্র কৃষক আবুল কালামকে বাঁচাতে সাহায্যের আবেদন তানোর উপজেলা নির্বাচনে চ্যালেঞ্জের মুখে ময়না রাজশাহী নগরীতে গাঁজা, ফেন্সিডিল ও ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার ৪ রাজশাহী চিনিকলের ঘটনা তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বরখাস্ত ৩ পেলে-ম্যারাডোনাকে পেছনে ফেলে সেরা মেসি ফেসবুকে রোহিঙ্গাবিদ্বেষ ছড়ানোর নেপথ্যে মিয়ানমারের সামরিক জান্তা : জাতিসংঘ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ নাটোরে ডেকে নিয়ে স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ বন্ধু আটক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীকে স্বাগত জানালেন ভুটানের প্রধানমন্ত্রী রাজশাহী এডিটরস ফোরামের সভা অনুষ্ঠিত

বিবাহিত জীবন সুন্দর করতে করনীয়

Paris
Update : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২

এফএনএস : বিয়ে শুধু করলেই হবে না। সুন্দভাবে টিকিয়ে রাখার দায়িত্বও দুইজনের। বিয়ের শুরুতে সবকিছু সুন্দর থাকলেও আস্তে আস্তে সেই উত্তেজনা আর থাকে না। তাই এমন হতে দেখলেই সর্তক হতে হবে।যাইহোক চলুন জেনে নিই সেই তিনটি নিয়ম। যা প্রয়োগে বিবাহিত জীবন করতে পারবেন সুন্দর।
** আলাদা সময় কাটানএটা স্বীকার করতে হবেই যে, প্রতিটি ব্যক্তির এমন কিছু চাহিদা আছে যা আসলে তাদের সঙ্গী পূরণ করতে পারবে না। সেটা তার ক্ষমতার বাইরের কাজ। কারণ সঙ্গী দেখে তার সব চাহিদা পূরণ করতে পারবে এমন নয়। নারীদের নারী বন্ধুর প্রয়োজন পড়ে এটা যেমন সত্য। এটাও সত্য যে পুরুষদের পুরুষ বন্ধু প্রয়োজন। এর মানে হলো প্রত্যেক ব্যক্তির জন্য তাদের সমণ্ডলিঙ্গের বন্ধুদের সাথে নিয়মিত দেখা করা প্রয়োজন। বন্ধুদের সাথে অনেক আনন্দই করতে পারে। হতে পারে ঘুরতে যাওয়া, একসাথে কোথাও খাওয়া, খেলা ইত্যাদি। বিয়ে মানেই শিকল দিয়ে হাত-পা বাঁধা তা নয়। এই জিনিসটা দুজনের কাছে পরিষ্কার থাকলে সম্পর্ক ভালো হবে। তবে মনে রাখবেন এটার মানে এই নয় যে যা মন চাই তাই করে বেড়াবেন। সেটা যেন একটি সীমার মধ্যে থাকে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, আপনি যখনরই সময় পান আপনার বন্ধুদের সাথে সময় কাটান। এতে কিন্তু আপনার সঙ্গীকে অবহেলা করা হবে।
**একটি দল তৈরি করুন
বিবাহিত জীবনে সমস্যা একসাথে বসে সমাধান করতে না পারলে অপর একজনের সাহায্য নিন। হতে পারে কাছের কেউ। তা না হলে একজন পরামর্শদাতা বা বিশেষজ্ঞের সাহায্য নিন। আপনাদের এই দুইজনের বাইরে এমন এজনকে রাখুন যে, আপনাদের খারাপ সময়ে সাহায্য করতে পারবে। এতে সমস্যার সমাধান ঠিকভাবে হয়।
** একসাথে সময় কাটান
ব্যস্ততার কারণে প্রতিদিন একসাথে সময় কাটানো সম্ভব হয় না। বর্তমানে তো আরো নয়। কিন্তু বিশেষ মুহূর্তগুলো ভাগ করা হলে সম্পর্ক সুন্দর হয়। তাই চেষ্টা করুন অল্প সময়ের জন্য হলেও একসাথে সময় কাটাতে। কোথাও ঘুরতে গেলেন বা পার্কে একসাথে দুইজনে হাঁটলেন বা একসাথে খেতে গেলেন। জীবনে একটু আনন্দ আনতে এগুলো যথেষ্ট।


আরোও অন্যান্য খবর
Paris