মঙ্গলবার

১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

Paris
Update : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলার প্রস্তুতি চলছে। এরমধ্যে একটি নাশকতার, অন্যটি বিস্ফোরক আইনে। দলীয় কার্যালয়ে বিস্ফোরক সামগ্রী রাখা, পুলিশের ওপর হামলা এবং নাশকতার ঘটনায় বাদি হয়ে মামলা করবে পুলিশ। পরবর্তীতে মামলার সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানা গেছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশসনস) বিপ্লব কুমার সরকার এসব তথ্য জানান।

বিপ্লব কুমার বলেন, বিএনপির যেসব নেতাকর্মীকে আমরা আটক করেছি তাদের বিরুদ্ধে মামলা হবে। আবার কারও কারও বিরুদ্ধে আগে গ্রেফতারি পরোয়ানা ছিল। তাদের সেসব মামলায় গ্রেফতার দেখানো হবে। সবার নামেই নতুন করেও মামলা হবে। এসব মামলায় অজ্ঞাত আসামি করা হবে আরও অনেককে। পুলিশি অভিযানে আটক বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধেও মামলা হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আইনে শীর্ষ বলে কিছু নেই। আইনি ভাষায় যারা অপরাধী তারা গ্রেফতার হবেন, মামলা হবে। বর্তমানে পৃথক মামলার প্রস্তুতি চলছে। বিশেষ করে তাদের হামলায় আমাদের অনেক সদস্য আহত হয়েছেন। এই ঘটনায়ও মামলা হবে।

গতকাল বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে সংঘর্ষের পর পুলিশি অভিযানে বিএনপির প্রায় তিন শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। যেখানে কেন্দ্রীয় প্রায় ৮ জন নেতা রয়েছেন। সংঘর্ষের ঘটনার পর বিকেল থেকে রাত পর্যন্ত বিএনপি কার্যালয় থেকে ককটেল ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে পুলিশ। সূত্র : বাপ্র


আরোও অন্যান্য খবর
Paris