স্টাফ রিপোর্টার : গতকাল নগরীর একটি রেস্টুরেন্টে ঢাকাস্থ ‘এশিয়াটিক থ্রি সিক্সটি’ গ্রুপ অব কোম্পানির forethoughtPR উইংস্ এর কর্মকর্তারা রাজশাহীর গণমাধ্যম কর্মীদের সাথে এক সৌজন্য সাক্ষাৎ করেন। উক্ত সৌজন্যমূলক সাক্ষাতে উপস্থিত ছিলেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক কালেরকন্ঠ পত্রিকার ব‍‍্যুরো প্রধান রফিকুল ইসলাম, দৈনিক সানশাইন পত্রিকার বার্তা সম্পাদক ও দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার মামুন অর রশিদ, যুগ্ম বার্তা সম্পাদক ও যায়যায়দিনের ব্যুরো প্রধান বদরুল আলম লিটন, দৈনিক রাজশাহী পত্রিকার সম্পাদক ও ইত্তেফাক পত্রিকার স্টাফ রিপোর্টার আনিসুজ্জামান আনিস, দৈনিক বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার এনায়েত, দৈনিক সোনালী সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার তবিবুর রহমান, দৈনিক নতুন প্রভাত পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল মাহবুব, দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদকের পক্ষে উপস্থিত ছিলেন স্টাফ রিপোর্টার শাহানুর রহমান রানাসহ অন্যান্য গণমাধ্যমকর্মী।

এশিয়াটিক-থ্রি সিক্সটি (ফরথট-পিআর)’ এর পক্ষে উপস্থিত ছিলেন মিডিয়া রিলেশন বিভাগের এক্সিকিউটিভ উম্মে সালমা ও মারুফ রানা। রাজধানীর বনানীতে অবস্থিত এশিয়াটিক-থ্রি সিক্সটি প্রতিষ্ঠানটির রয়েছে সর্বমোট সতেরোটি উইংস্। পাবলিক রিলেশন উইংসটি মূলত রাজশাহী এসেছিলেন স্থানীয় পত্রিকাগুলোর হালহাকিকত জানার অভিপ্রায়ে। সাধারণত দেশের বড় বড় কোম্পানী ও কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর ব্যবসা-বাণিজ্যসহ ব্যবসা সংশ্লিষ্ট অন্যান্য সেবামূলক কর্মকান্ডগুলোকে দেশের গণমাধ্যমে প্রতিবেদন আকারে উপস্থাপন করাই প্রতিষ্ঠানটির এই শাখার প্রধান ও অন্যতম কাজ। ‘এশিয়াটিক থ্রি সিক্সটি’ গ্রুপ অব কোম্পানির forethoughtPR উইংস্ এর কর্মকর্তাদের আয়োজনে সৌজন্যমূলক সাক্ষাতের পরে মধ্যাহৃভোজের মধ্যদিয়ে সকলের মাঝে আলাপচারিতা, পরিচিতি পর্ব ও ফটোসেশন অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের আপ্যায়ন ও ব্যবহারে রাজশাহী গণমাধ্যমকর্মীরা অভিভূত হন বলে মন্তব্য করেন উপস্থিত অতিথিরা। ভড়ৎবঃযড়ঁমযঃচজ উইংস্ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন ইকরাম মাইম চৌধুরি।

প্রতিষ্ঠানটির ‘ফরথট-পিআর’ উইংস এর মিডিয়া রিলেশন বিভাগের এক্সিকিউটিভ উম্মে সালমা বলেন, ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিকগুলোতেই শুধু ঢাকাস্থ নামিদামি ব্যবসা প্রতিষ্ঠান ও কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন ধরনের প্রতিবেদন প্রকাশিত হতো। যার কারণে, উক্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলোর কাছে দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রকাশিত স্থানীয় পত্রিকাগুলো অচেনাই থেকে যেতো। আমাদের প্রতিষ্ঠানের এই উইংসের মাধ্যমে আমরা ঐসকল কর্পোরেট প্রতিষ্ঠানের ব্যবসা সংশ্লিষ্ট প্রতিবেদনগুলো দেশের পাঠকনন্দিত স্থানীয় পত্রিকাগুলোতে মধ্যস্ততাকারি হিসেবে প্রকাশের দায়িত্ব নেয়। এককথায় আমরা সহায়ক ও ব্রিজ হিসেবে কাজ করে থাকি। এছাড়াও ঐসকল কর্পোরেট প্রতিষ্ঠানের প্রচারমূলক বিজ্ঞাপন আমাদের অন্য একটি উইং আঞ্চলিক পত্রিকাগুলোতে সরবরাহ করার মাধ্যমে পত্রিকাগুলোর আয়ের একটি দ্বার উন্মোচন করে থাকে।

ঢাকাস্থ কর্পোরেট প্রতিষ্ঠানগুলো দেশের বিভিন্ন অঞ্চলের স্থানীয় পত্রিকাগুলো থেকে পূর্বের চাইতে এখন অনেক বেশি ভাল সহোযোগিতা পাচ্ছে বলেও জানান উম্মে সালমা। ঢাকাস্থ নামিদামি ব্যবসা প্রতিষ্ঠান ও কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন ধরনের ডাটা সংগ্রহ করে গণমাধ্যমগুলোতে প্রেরণ করাও এই উইংস এর অন্যতম একটি কাজ বলেও জানান তিনি। উম্মে সালমা আরো বলেন, ঢাকা থেকে প্রকাশিত পত্রিকাগুলো ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রকাশিত পত্রিকাগুলোকে গুরুত্ব দেয়াই আমাদের প্রধান ও অন্যতম দায়িত্ব। উল্লেখ্য, ‘এশিয়াটিক থ্রি সিক্সটি’ গ্রুপ অব কোম্পানির বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এমপি আসাদুজ্জামান নূর এবং কো-চেয়ারম্যান হিসেবে আছেন মিডিয়া ব্যক্তিত্ব সারা জাকের।