বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

পবায় এইচএসসি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে মোয়াজ্জিনের জেল-জরিমানা

Paris
Update : রবিবার, ৬ নভেম্বর, ২০২২

পবা প্রতিনিধি
রাজশাহীর পবা উপজেলায় এইচএসসি পরীক্ষা চলাকালীন নওহাটা ছালেহিয়া দারুচ্ছুন্নাত ফাজিল মাদ্রাসায় একজনের পরিবর্তে অন্যজন পরীক্ষা (প্রক্সি) দেওয়ায় তাকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (৬ নভেম্বর) বেলা ১২ টার দিকে আলীগন্জ দারুচ্ছুন্নাত মাদ্রাসার ছাত্র আবুল হায়াত এর পরিবর্তে পরীক্ষা দেয় আলীগন্জ মধ্যপাড়া রুস্তম আলীর ছেলে মোকবুল হোসেন। জানা যায় মোকবুল স্থানীয় একটি মসজিদের মোয়াজ্জিন। মূল পরীক্ষার্থী আবুল হায়াত ভালো ছাত্র না হওয়ায় তার পরিবর্তে পরীক্ষা দিতে আসে মোকবুল হোসেন। পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার এই বিষয়ে বলেন, “সারাদেশে আজ থেকে শুরু হয়েছে এইচএসসি ও আলিম পরীক্ষা।
পবা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষা সুষ্ঠু নিরবিচ্ছিন্ন ও নকল মুক্ত ভাবে পরিচালনা করার জন্য সব রকম প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজকে পরীক্ষা চলাকালীন সময়ে আমি নওহাটা ছালেহিয়া দারুচ্ছুন্নাত ফাজিল মাদ্রাসায় কেন্দ্র পরিদর্শনে গেলে আমার অভিযুক্ত ঐ ছাত্রের প্রতি দৃষ্টিগোচর হয় এবং উক্ত কেন্দ্রের পরীক্ষা নিয়ন্ত্রককে সাথে নিয়ে আমি ঐ ছাত্রকে জিজ্ঞাসাবাদ করি। তাকে জিজ্ঞাসাবাদ ও প্রবেশ পত্র যাচাই-বাছাই করা হলে প্রমাণিত হয় ঐ ছেলে আবুল হায়াত নামের এক ছাত্রের পরিবর্তে পরীক্ষা দিতে আসে এবং সে এটি স্বীকার করে। পরবর্তীতে ঐ ছাত্রকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়”। এবিষয়ে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমী চাকমা বলেন, “সারাদেশের ন্যায় আমাদের পবা উপজেলায় সুষ্ঠু ও নকল মুক্ত পরীক্ষা নেওয়া হচ্ছে। এখানে কোন অনিয়মের সুযোগ নেই। আজকে সকালে পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে একজন প্রক্সি দেওয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে ও সেই পরীক্ষার্থীকে জরিমানা করা হয়েছে। আমাদের পবা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠ ও নকল মুক্ত পরীক্ষা গ্রহণে সবরকম ব্যাবস্থা নেওয়া হয়েছে”।


আরোও অন্যান্য খবর
Paris