বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

সিত্রাংয়ের প্রভাবে পশ্চিমাঞ্চল রেলের সিডিউল বিপর্যয়

Paris
Update : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পশ্চিমাঞ্চল রেলওয়ের সিডিউল বিপর্যয় ঘটেছে। ফলে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী একমাত্র বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস ট্রেনটির মঙ্গলবার সকালের যাত্রা বাতিল করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালেই বনলতা এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বাতিল করা হয়। এরপর ওই ট্রেনের যাত্রীদের টিকিট ফেরত নিয়ে টাকা দিয়ে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ ছাড়া যারা টাকা ফেরত নেননি তাদেরকে কাউন্টার থেকে অন্য ট্রেনের টিকিট দেওয়া হয়েছে বলে জানা গেছে। পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্রে জানা গেছে, টাঙ্গাইলের মির্জাপুরে পদ্মা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের ওপর হঠাৎ করে গাছ ভেঙে পড়ায় ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে গেছে। এছাড়াও সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে লাইনচ্যুত হয়েছে। এই দুটি কারণে রাজশাহী-ঢাকা রুটসহ পশ্চিমাঞ্চল রেলে চলাচলকারি অধিকাংশ দূরপাল্লার ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে। এ কারণে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রতিটি ট্রেন প্রায় ৫ ঘণ্টা বিলম্বে চলাচল করছে। মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু লাইন ক্লিয়ার হতে সময় লাগায় এদিন বেলা সাড়ে ১১টার দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এই আন্তঃনগর ট্রেনটির বিলম্বিত সময় ধরা হয়েছে প্রায় চার ঘণ্টা।
এ তথ্য নিশ্চিত করে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার মঙ্গলবার দুপুরে জানান, গত সোমবার রাত ১১টার দিকে ঢাকা থেকে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেস টাঙ্গাইলের মির্জাপুরে পৌছলে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ইঞ্জিনের সামনের বাম্পারে একটি তেঁতুল গাছ ভেঙে পড়ে। এতে ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওয়ায় ঢাকা থেকে প্রকৌশলীরা ঘটনাস্থলে গিয়ে তা মেরামত করেন। এছাড়া ভেঙে পড়া গাছটিও অপসারণ করতে হয়। এ ঘটনায় সময় লাগায় মঙ্গলবার সকালের বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে। অনাকাঙ্খিত এ ঘটনায় যাত্রীদের সাময়িক অসুবিধা হওয়ার কারণে তিনি সবার কাছে দুঃখ প্রকাশ করেছেন।


আরোও অন্যান্য খবর
Paris