শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে রাসিক মেয়রের শোক

Paris
Update : শনিবার, ১ অক্টোবর, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি
একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার এক শোক বিবৃতিতে রাসিক মেয়র বলেন, ‘একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান এর মৃত্যুতে দেশের সাংবাদিকতার অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি হলো। তিনি তাঁর কর্মের মাধ্যমে আমাদের কাছে স্মরণীয় হয়ে থাকবেন।’
উল্লেখ্য, বার্ধক্যজনিত অসুস্থতার কারণে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খান। শনিবার (১ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।
এদিকে, জাতীয় শ্রমিক লীগ, রাজশাহী মহানগরের সহ-সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রাশেদের পিতা মোঃ আমজাদ হোসেনের (৭০) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শোক বিবৃতিতে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাত ১টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন আমজাদ হোসেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার বাদ জোহর টিকাপাড়া ঈদগাহ মাঠে জানাযা নামাজ শেষে তাকে টিকাপাড়া কবরস্থানে দাফন করা হয়।
আরইউজের শোক : একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। শনিবার গণমাধ্যমে পাঠানো এক শোক বিবৃতিতে আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক মরহুম তোয়াব খানের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। শোক বিবৃতিতে আরইউজে সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, প্রয়াত তোয়াব খান ছিলেন বাংলাদেশের ইতিহাসের এক জীবন্ত আর্কাইভ। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এ শব্দসৈনিক মুক্তিযুদ্ধকালে যে ভূমিকা রেখেছেন তা দেশবাসী কৃতজ্ঞতার সঙ্গে চিরদিন স্মরণে রাখবেন। পাশাপাশি বাংলাদেশে আধুনিক সাংবাদিকতার বিকাশে বর্ষীয়ান এ সাংবাদিকের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।

 


আরোও অন্যান্য খবর
Paris