মঙ্গলবার

১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
থার্মোমিটারের পারদ ৪০ ডিগ্রি ছাড়ালো গোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনের মনোনয়নপত্র দাখিল পাবনায় এক দিন একই হাসপাতালে ভুল চিকিৎসায় দুই প্রসূতির মৃত্যু! রাজশাহীতে পদ্মায় নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের লাশ উদ্ধার ঈদ-নববর্ষের ছুটি শেষে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু কোন দিকে যেতে পারে ইরান-ইসরায়েল সংঘাত? টানা পাঁচ দিনের ছুটি শেষ, আজ খুলছে অফিস মুক্তিপণ দিতে হয়েছে ৫০ লাখ ডলার বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার পুন্ড্র সাহিত্য সংসদ বসালো দুই বাংলার কবি লেখকদের মিলন মেলা রাজশাহীতে পাবলিকিয়ান মিলনমেলা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

দুর্গাপুরে বিকাশ একাউন্ড হ্যাককারী ৪ হ্যাকার আটক

Paris
Update : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর
বিকাশ একাউন্ট হ্যাককারী চার হ্যাকারকে আটক করেছে দুর্গাপুর থানা পুলিশ। শনিবার আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে প্রেরন করা হবে। ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ নাজমুল হক এর নেতৃত্বে থানা পুলিশের চৌকস অফিসার সহ সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার পাচুবাড়ী এলাকা থেকে এই চার হ্যাকারকে আটক করে। আটককৃতরা হলো উপজেলার পাঁচুবাড়ী গ্রামের করিমের পুত্র রুবেল হক (২৪), সাহাদুল ইসলামের পুত্র সাগর (২৩), সওকত আলীর পুত্র বাবু (২৬) ও আবুল কালামের পুত্র সোহাগ ইসলাম (২২)। প্রতারনাকারী হ্যাকারদের দ্রুততার গতিতে আটক করায় এমন সফল অভিযান পরিচালনান করায় সর্বমহলে প্রশংসায় ভাসছেন অফিসার ইনচার্জ ওসি নাজমুল হক, ওসি তদন্ত নয়ন হোসেন সহ দুর্গাপুর থানা পুলিশ। আটকের পর থেকে বৃহস্পতিবার রাত ও শুক্রবার সারাদিন ব্যাপী আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে ঘটনার সাথে সম্পৃক্ততা মেলায় ঢাকার মতিঝিল থানার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। দুর্গাপুর থানা সূত্রে জানাযায়, রাজধানী ঢাকার মতিঝিল থানার বিশিষ্ট প্রিন্ট ব্যবসায়ী নাঈমুল হাসান এর মোবাইল একাউন্ট হ্যাক করে টাকা উত্তোলন করে নেয় অভিযুক্ত রুবেল সহ তার সঙ্গীরা। ব্যবসায়ী নাঈমুল হাসান তার নিকট আত্মীয় বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের স্বরনাপন্ন হোক এবং তার পরামর্শে নাঈমুল হাসান মতিঝিল থানায় লিখিত ভাবে বিষয়টি অবগত করেন।
বাংলাদেশ পুলিশ মতিঝিল থানার মাধ্যমে মোবাইল ট্র্যাকিংয়ে জানতে পারে হ্যাকাররা রাজশাহীর দুর্গাপুর থানায় অবস্থান করছে। মতিঝিল থানা পুলিশ দুর্গাপুর থানা পুলিশের সহযোগিতায় বৃহস্পতিবার রাতে তাদের নিজ গ্রাম থেকে আটক করে। এ ঘটনায় মতিঝিল থানায় ৯ সেপ্টেম্বর শনিবার মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়। মামলা নং ১৮। উক্ত মামলায় আটককৃতদের গ্রেফতার দেখানো হয়েছে। এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি (তদন্ত) নয়ন হোসেন জানান, বিভিন্ন ব্যবসায়ী, শিক্ষার্থীদের উপবৃত্তি, দরিদ্র অসহায় বয়স্ক বিধবা ও প্রতিবন্ধী ভাতা ভোগীদের মোবাইলে বিকাশ একাউন্ট হ্যাক করে টাকা উত্তোলন করার অভিযোগও রয়েছে হ্যাকারদের বিরুদ্ধে। ঢাকার মতিঝিল থানার মামলায় আটককৃতদের গ্রেপ্তার দেখানো হয়েছে। শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris