বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

নওগাঁকে মাদকমুক্ত করতে সহযোগিতা চাইলেন নতুন এসপি রাশিদুল হক

Paris
Update : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২

আককাস আলী
নওগাঁকে পুরোদমে মাদকমুক্ত করতে সমাজের সকল স্তরের মানুষের আন্তরিক ভাবে সহযোগিতা চেয়েছেন যোগদানকৃত পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রাশিদুল হক। বৃহস্পতিবার তিনি যোগদান করে প্রথম কর্মদিবস করেন। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে নতুন পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। বিদায়ী পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়ার পদোন্নতি জনিত বদলির কারণে মুহাম্মদ রাশিদুল হক সেই পদে যোগদান করেছেন।
মুহাম্মদ রাশিদুল হক ২৫তম বিসিএস এর মাধ্যমে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পুলিশের মাতৃভূমি সারদায় ১ বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে রাজশাহী জেলায় এএসপি প্রবেশনার হিসেবে ৬ মাসের বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করেন। পরবর্তীতে তিনি ডিআইজি, খুলনা রেঞ্জ-এর স্টাফ অফিসার হিসেবে কর্মরত ছিলেন। এরপর তিনি সিনিয়র এএসপি ঈশ্বরদী সার্কেল হিসেবে যোগদান করে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভোরিকোস্ট এবং মালিতে কাজ করে তার কাজের স্বীকৃতিস্বরূপ ২বার “জাতিসংঘ পদক” লাভ করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশন থেকে ফিরে তিনি কয়েক মাস হাইওয়ে পুলিশ বগুড়া রিজিওন এ সড়ক অবরোধের সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এরপর তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নওগাঁ জেলা পুলিশে যোগদান করে পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে তিনি বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা সিটিএসবিতে অত্যন্ত বিশ্বস্ততার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জ। পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, নওগাঁ আমার কাছে পরিচিত একটি নাম। বিগত সময় আমি যেমন করে নওগাঁর প্রতি আমার দায়িত্ব ও কর্তব্য পালন করেছি এবার সেই দায়িত্ব আর কর্তব্য কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। আমি আশাবাদি আগেও নওগাঁবাসী আমাকে যেমন করে সার্বিক সহযোগিতা করেছেন এখনও তারা আমাকে আবার নতুন করে তার চেয়ে অনেক বেশি সার্বিক সহযোগিতা করবেন। নওগাঁর মানুষ অত্যন্ত শান্তিপ্রিয় ও অতিথি পরায়ন মানুষ। আমার উপর অর্পিত দায়িত্বের প্রথমেই আমি নওগাঁকে পুরোদমে মাদকমুক্ত করতে সমাজের সকল স্তরের মানুষের আন্তরিকভাবে সহযোগিতা চাই। সর্বোপরি পুলিশ জনগনের সেবক। তাই নওগাঁর যে কোন মানুষের জানমালের নিরাপত্তাসহ সকল প্রকারের সেবা প্রদানের জন্য জেলা পুলিশের সকল দুয়ার দিন-রাত খোলা আছে। বর্তমান সরকারের অঙ্গিকার হিসেবে পুলিশের কাছে সেবা নিতে আসা কোন মানুষের সঙ্গে পুলিশ সদস্যের মন্দ আচরনসহ বিন্দুমাত্র কোন অন্যায়কে ছাড় দেওয়া হবে না।


আরোও অন্যান্য খবর
Paris