বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

সেন্ট্রার ফর মাস এডুকেশন ইন সাইন্স এর উদ্যোগে এডভোকেসি কর্মশালা

Paris
Update : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

পবা প্রতিনিধি : পবায় হতদরিদ্র অসহায় জনগোষ্ঠির দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জীবনমানের টেকসই উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য এডভোকেসি এন্ড নেটওয়ার্কিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ আগস্ট) বেলা ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে আন্তর্জাতিক দাতা সংস্থা কমনওয়েলথ এর অর্থায়নে সেন্ট্রার ফর মাস এডুকেশন ইন সাইন্স (সিএমইএস) এর বাস্তবায়নাধীন গার্লস ইন্সপায়ার প্রকল্প দামকুড়া শাখার আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন। সেন্ট্রার ফর মাস এডুকেশন ইন সাইন্স (সিএমইএস) এর প্রকল্প সমন্বয়কারী ও কম্পিউটার টেকনিক্যাল ট্রেইনার মিজানুর রহমান এর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, সমাজসেবা অফিসার ইমাম হাসান শামীম, যুব উন্নয়ন অফিসার এমএনএম জহুরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন দামকুড়া কলেজের প্রভাষক ও এলএসডি’র সভাপতি রেজাউল করিম, এনজিও মানব সেবা অভিযান’র  ম্যানেজার মো. নজরুল ইসলাম, গ্লোবাল ওয়ান’র প্রজেক্ট কো-অর্ডিনেটর আহসান হাবিব, মাসাউস’র পরিচালক মেরিনা হাসদা, বস্তি উন্নয়ন ও কর্ম সংস্থা’র পরিচালক হাসিনুর রহমান, নবদিগন্ত মহিলা উন্নয়ন সংস্থা’র পরিচালক রাজিয়া সুলতানাসহ প্রমুখ। উল্লেখ্য গার্লস ইন্সপায়ার প্রকল্পের আওতায় এই অর্থবছরে দরিদ্র অসহায় ঝুঁকিপুর্ন পরিবারের ৭৫০জন সদস্যকে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জীবনমানের টেকসই উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য বিনামূল্যে টেইলারিং, কম্পিউটার বেসিক ট্রেনিং, ভার্মি কম্পোস্ট এর উপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়াও সামাজিক জনসচেতনতা বৃদ্ধিতে উঠান বৈঠক, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক প্রতিরোধসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবসে কর্মসূচি পালন করেন বলে জানান।


আরোও অন্যান্য খবর
Paris