শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিবগঞ্জে স্কুল কক্ষে ছাত্রীর সাথে আপত্তিকর অবস্থায় আটক শিক্ষক

Paris
Update : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জে ছাত্রীর সাথে আপত্তিকর অবস্থায় আটক হয়েছে একজন শিক্ষক। পরে স্থানীয়রা ওই শিক্ষক ও ছাত্রীকে পুলিশের হাতে তুলে দেয়। মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল চারটার দিকে শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে থেকে ছাত্রী-শিক্ষককে আটক করে স্থানীয়রা। পরে স্থানীয় জনতা বিক্ষোভ শুরু করলে তাদেরকে পুলিশের হাতে সোপর্দ করা হয়।


বিকেলে সরেজমিনে উপস্থিত হয়ে শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন। এবিষয়ে মামলা দায়ের প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান, শিবগঞ্জ থানার ওসি-তদন্ত মো. আসাদুজ্জামান। অভিযুক্ত শিক্ষক ছত্রাজিতপুর উচ্চ বিদ্যলয়ের শরীরচর্চা বিষয়ের শিক্ষক ও ছত্রাজিতপুর ইউনিয়নের কাঠালিয়াপাড়া গ্রামের মৃত তাজেমুল হকের ছেলে গোলাম কবির (৪৫)। আটক হওয়া ছাত্রী দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও শিক্ষক গোলাম কবিরের মেয়ের সহপাঠী।


স্থানীয় বাসিন্দা, বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, প্রত্যক্ষদর্শী, বিদ্যালয় ও পুলিশ সূত্রে জানা যায়, শিক্ষক গোলাম কবির ও ছাত্রীকে বিকেল সাড়ে তিনটার দিকে ছত্রাজিতপুর উচ্চ বিদ্যলয়ে প্রবেশ করতে দেখে স্থানীয় কয়েকজন যুবক। পরে বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীকে স্থানীয়রা একটি কক্ষে ছাত্রীর সাথে দেখতে পায়। বিদ্যালয়ের শরীরচর্চা বিভাগের সরঞ্জাম রাখার কক্ষ থেকে তাদেরকে আপত্তিকর অবস্থায় আটক করা হয়। পরে এর প্রতিবাদে স্কুলে ইট-পাটকেল নিক্ষেপ করে বিক্ষুব্ধ জনতা।


পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয় বাসিন্দারা তাদের দুইজনকে পুলিশের হাতে সোপর্দ করে। নাম প্রকাশ না করার শর্তে ঘটনার প্রত্যক্ষদর্শী এক সাবেক শিক্ষার্থী বলেন, আমরা স্থানীয় কয়েকজন যুবক দীর্ঘদিন ধরে তাদেরকে অনুসরণ করছি। প্রায় সময়ই দেখতে পায় স্কুল ছুটির পর বিকেলে তারা দুইজন স্কুলে প্রবেশ করে। শরীরচর্চা বিভাগের শিক্ষক গোলাম কবিরের কাছে বিদ্যালয়ের মূল ফটকসহ বিভিন্ন কক্ষের চাবি থাকায়, প্রবেশের পর বাইরের তালা দেয়া হয়। যাতে মনে হয়, কেউ ভেতরে নেই। আজকে সুযোগমতো পেয়েছি বলে ধরতে সক্ষম হয়েছি।


ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা. সাদিকুল ইসলাম জানান, বিকেলে হঠাৎ আমার ফোনে কল আসে একটি রুমে শিক্ষক গোলাম কবির ও এক ছাত্রীকে আটক করা হয়েছে। পরে এসে সকলের সাথে কথা বলে পরিস্থিতি খারাপ হওয়ায় পুলিশের হাতে তাদেরকে তুলে দেয়া হয়েছে। একই রুমে দুইজনকে পাওয়া গেলেও কি অবস্থায় পাওয়া গেছে, তা আমরা নিশ্চিত নয়। ১৯৯৫ সালে যোগদানের পর থেকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কোন অভিযোগ উঠেনি বলে জানান তিনি। স্থানীয় যুবক নয়ন আলী বলেন, আটকের পর ওই শিক্ষার্থী আমাদেরকে জানায়, দীর্ঘদিন আগে তাকে স্কাউটের পোশাক দিয়েছিলেন শিক্ষক গোলাম কবির।

এসময় একটি কক্ষে পোশাক পরিধান করার সময় কিছু আপত্তিকর ছবি ধারণ করে সেই শিক্ষক। পরে এই ছবির কথা বলে ব্ল্যাকমেইল করে কয়েকবার তার সাথে শারীরিক সম্পর্ক করেছে শিক্ষক গোলাম কবির। শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান বলেন, ছত্রাজিতপুর স্কুলে ঝামেলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। উত্তেজিত জনতার হাত থেকে ওই শিক্ষক ও ছাত্রীকে আটক করে থানায় আসা হয়েছে। শিক্ষকের বিরুদ্ধে স্কুল ছাত্রীকে আপত্তিকর অবস্থায় পাওয়ার অভিযোগ করছেন স্থানীয়রা।


আরোও অন্যান্য খবর
Paris