স্টাফ রিপোর্টার
রাজশাহী মহানগরীতে অটো রিক্সাচালকের ছদ্মবেশী এক ছিনতাইকারীকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় আসামির কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি চাকু, ছিনতাই হওয়া নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার হয় এবং অটোরিক্সাটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত মো: সুরুজ শেখ (২৭) নগরীর বোয়ালিয়া মডেল থানার শেখরচক বিহারী বাগানের মো: লালু শেখের ছেলে। সে মতিহার থানার চরকাজলা ফুলতলার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা যায়, মো: আরিফ মিয়া ব্রাহ্মণবাড়িয়া থেকে গত ১১ আগস্ট ২০২২ রাত সাড়ে ১০ টায় শিরোইল বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। রাজশাহী শহর ভালোভাবে না চেনায় কারনে তিনি এক অটেরিক্সা চালককে সাহেব বাজারের যে কোনো ভালো একটি আবাসিক হোটেলে নিয়ে যেতে বলেন। অটোরিক্সা চালক সুরুজ শেখ আরিফকে রাণী বাজারের নির্জন স্থানে নিয়ে এলোপাথাড়ি চড় থাপ্পড় মারা-সহ চাকুর ভয় দেখিয়ে নগদ ৩ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সংক্রান্তে মো: আরিফ মিয়া গত ১২ আগস্ট রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনারের কাছে মৌখিক অভিযোগ করেন।

উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো: আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধানে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মো: আবুল কালাম আজাদ, এসআই মো: আশরাফুল ইসলাম ও তার টিম আসামির নাম ঠিকানা ও অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন। পরবর্তীতে ডিবি পুলিশের ঐ টিম গত ১৪ আগস্ট দুপুর আড়াই টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া বটতালা মোড় এলাকা হতে ছিনতাইকারী সুরুজকে গ্রেফতার করে। এসময় আসামির কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি চাকু, ছিনতাই হওয়া নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার হয় এবং অটোরিক্সাটি জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি জানায়, সে দীর্ঘদিন ধরে রাজশাহীতে বেড়াতে ও চিকিৎসা নিতে আসা অপরিচিত লোকদের অটোরিক্সায় উঠিয়ে নির্জন স্থানে নিয়ে চাকুর ভয় দেখিয়ে ছিনতাই করে আসছিলো। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।