স্টাফ রিপোর্টার : রাজশাহীর মোহনপুর উপজেলার অপহৃত স্কুল ছাত্রীকে ঢাকার গাজীপুর এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী যুবককে গ্রেপ্তার এবং স্কুল ছাত্রীকে শারিরীক পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত ভোর রাতে গাজীপুর কোনাবাড়ির আমবাগ এলাকা থেকে সংশ্লিষ্ট থানা পুলিশের সহায়তায় অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। অপহৃত স্কুলছাত্রী অষ্টম শ্রেণীর ছাত্রী।

রোববার (১৪ আগস্ট) দুপুরে রাজশাহীর মোহনপুর থানার ওসি তৌহিদুল ইসলাম জানান, মোহনপুর উপজেলার মহব্বতপুর গ্রামের দারেজ সোনার ছেলে শাহরিয়া আলম সোনার একই এলাকার ওই স্কুলছাত্রীকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে আসছিল। তার কুপ্রস্তাবে রাজি না হওয়ায় গত ২৩ জুলাই স্কুল থেকে ফেরার পথে স্কুলছাত্রীকে অপহরণ করেন তিনি। এ বিষয়ে স্কুলছাত্রীর বাবা বাদি হয়ে অপহরণকারি শাহরিয়া আলম সোনারসহ চারজনকে আসামি করে মোহনপুর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে মোহনপুর থানা পুলিশ স্কুলছাত্রীকে উদ্ধার এবং অপহরণকারিকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রাখে।

 

এর আগে এই মামলার একজন আসামিকে গ্রেপ্তার করে হাজতে পাঠায় পুলিশ। শনিবার দিবাগত ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মোহনপুর থানার এস আই জাহিদুল ইসলাম জাহিদের নেতৃত্বে একটি টিম অভিযুক্ত শাহরিয়া আলম সোনার অবস্থান শনাক্ত করে গাজীপুর কোনাবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার ও অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করে। মোহনপুর থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, স্কুলছাত্রীকে শারিরীক পরীক্ষার মেডিকেল পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃত আসামি শাহরিয়া আলম সোনারকে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।