শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

বুয়েট সিএসই ফেস্ট হ্যাকাথন-এ বরেন্দ্র বিশ্ববিদ্যালয় দ্বিতীয়

Paris
Update : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থীরা নিজেদেরকে দেশের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়ের বড় মঞ্চ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (বুয়েট)-এর সিএসই ফেস্ট হ্যাকাথন ২০২২ -এ সফলতার চুড়ান্ত শিখরে নিয়ে গেছে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের টিম Decentraliæed Brains বাংলাদেশের হাজারো বিশ্ববিদ্যালয়ের হাজারো অংশগ্রহণকারীদের পেছনে ফেলে চুড়ান্ত পর্যায়ে গিয়ে ২য় স্থান অধিকার করেছে। যা বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী ও সেই অনুষদের জন্য বড় অর্জন এবং অনুপ্রেরণা।

গত ৪ ও ৫ আগস্ট ২০২২ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়(বুয়েট)-এর সিএসই ফেস্ট ২০২২ উপলক্ষ্যে আয়োজিত ২৪ ঘন্টাব্যাপী হ্যাকাথনে অংশগ্রহণের সুযোগ পায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের টিম Decentraliæed Brains. বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের জন্য উন্মুক্ত এই হ্যাকাথনে ৩টি ক্যাটাগরিতে মোট ৪৫টি টিমকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। যেখানে প্রিলিমিনারি সিলেকশন রাউন্ডের পর ডবন৩ ্ ইষড়পশপযধরহ ক্যাটাগরিতে সুযোগ দেওয়া হয় মাত্র ১৫টি টিমকে।

যার মধ্যে Decentraliæed Brains থেকে অংশ নেয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের ৮ম সেমিস্টারের শিক্ষার্থী হুমাইদ কোরেশী, মোহাম্মদ রাকিব এবং মো. খালিদ সাকিব। সেখানে তাদের ২৪ ঘন্টার মধ্যে ব্লকচেইন টেকনোলজি ব্যবহার করে ডবন ২.০ এর সমস্যাগুলো বিবেচনা করে ডিসেন্ট্রালাইজড নেটওয়ার্কের বিভিন্ন ফিচারসহ একটি অনলাইন সার্টিফিকেট ইস্যু ও ভেরিফিকেশনের প্রজেক্ট তৈরি করতে দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় গত ৮ আগস্ট ২০২২ ফলাফল প্রকাশ করে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (বুয়েট)।


আরোও অন্যান্য খবর
Paris