শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

জনগণের অসন্তোষ-বিক্ষোভের কারণে সরকারকে বিদায় নিতে হবে : এমপি হারুন

Paris
Update : সোমবার, ৮ আগস্ট, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ বলেছেন, চলতি বছরে ৬ লাখ ৭৮ হাজার কোটি টাকার বাজেটের মধ্যে আড়াই লাখ কোটি টাকায় ঋণনির্ভর। বাজেটের ঘাটতি মেটাতে এই ঋণের কারনে সরকার আইএমএফ-এর ঋণের দিকে তাকিয়ে আছে। আইএমএফ-এর ঋণ গ্রহণে শর্ত পূরণ করতে গিয়ে সরকার সার, তেল, বিদুতের দাম বাড়িয়েছে। আর এতেই সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে। শ্রীলঙ্কার চাইতেও অধিক গতিতে বাংলাদেশে সরকারের প্রতি জনরোষ তৈরি হয়েছে। জনগনের অসন্তোষ ও বিক্ষোভের কারনেই আওয়ামীলীগ সরকারকে বিদায় নিতে হবে।

চাঁপাইনবাবগঞ্জে তেল, গ্যাস, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল বৃদ্ধি, ঘনঘন লোডশেডিং এবং ভোলায় স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম ও ছাত্রদলের সভাপতি নূরে আলমের হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। রবিবার (০৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয়তাবাদী কৃষকদল ও জেলা বিএনপির ব্যান্যারে ঘন্টাব্যাপী বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি হারুন।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, জ্বালানি তেলের হঠাৎ করে যে দাম বাড়ানো হয়েছে, তা অস্বাভাবিক ও অবান্তর। স্বাধীন বাংলাদেশে ৪০-৫০ শতাংশ দাম বৃদ্ধির ঘটনা এর আগে কখনও ঘটেনি। জনগনের সরকার হলে, জনগণের প্রতি দরদ-মায়া থাকলে এমন সীধান্ত নিতো না আওয়ামীলীগ সরকার। তেলের দাম বৃদ্ধির কারনে নিত্য প্রয়োজনীয় সকল পন্যদ্রব্যের দাম বেড়ে যাবে।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে ৮০০ টাকার ইউরিয়া সার দাম বাড়িয়ে ১১০০ টাকা করা হয়েছে। বিএনপি ক্ষমতায় থাকার সময় সারের দাম ছিল বস্তা প্রতি ৩০০ টাকা। অথচ এখন কিনতে হচ্ছে ১১০০ টাকা করে। বর্তমানে কৃষকদেরকে সার, ডিজেল, বিদুৎ কিনতে হচ্ছে অতিরিক্ত দাম দিয়ে। তারা কোথায় যাবে, কিভাবে ফসল চাষাবাদ করবে? দেশ এখনও কৃষির উপর নির্ভরশীল। অথচ সরকারের এসবের প্রতি কোন নজর নেই। এমপি হারুন বলেন, সরকার সমুদ্র বিজয়ের কথা বলছে।

অথচ সমুদ্রে তেল-গ্যাস উত্তোলন করতে কোন ভূমিকা নেয়নি। গণমাধ্যমে এসেছে, গত ১১ বছরে দেশের কয়লা ও গ্যাস উত্তোলনে কোন গুরুত্ব দেয়নি সরকার। সম্পূর্ণ আমদানি নির্ভর করে দেশের মেরুদণ্ড ভেঙে ফেলা হয়েছে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী কৃষকদলের আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাম, পৌরসভার সাবেক কাউন্সিলর বারেক আলী, নবাবগঞ্জ সরকারী কলেজের ছাত্রনেতা ওমর ফারুক রানাসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


আরোও অন্যান্য খবর
Paris