শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

অনলাইনে ড্রোন ক্যামেরা অর্ডার করে কুলিং ফ্যান পেলেন শাহিদুর!

Paris
Update : শনিবার, ৩০ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার : অনলাইনে ড্রোন ক্যামেরা অর্ডার করে প্রতারিত হয়েছেন রাজশাহীর মোহনপুর উপজেলার শাহিদুর রহমান নামে এক কলেজ ছাত্র। অর্ডারকৃত পণ্যের সম্পূর্ণ মূল্য পরিশোধ করলেও সেটির পরিবর্তে হাতে পেয়েছেন কুলিং ফ্যান। সম্প্রতি ওই কলেজ ছাত্রের সঙ্গে হয়েছে এমন প্রতারণা। প্রতারিত হওয়া শাহিদুর উপজেলার ত্রিমোহনী এলাকার নজরুল ইসলামের ছেলে ও মোহনপুর সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী। ভুক্তভোগী শাহিদুর রহমান গতকাল শনিবার (৩০ জুলাই) বলেন, গত ২৪ জুলাই ‘বিক্রয় শপ বিডি’ নামে একটি ফেসবুক পেজে অনলাইনে পণ্য বিক্রির বিজ্ঞাপন দেখে একটি ড্রোন ক্যামেরা অর্ডার করি। পরদিন ২৫ জুলাই কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পণ্যটি আমার ঠিকানায় পাঠানো হয়। কুরিয়ার অফিসে গিয়ে প্যাকেট বুঝে নিয়ে ড্রোন ক্যামেরার মূল্য সাড়ে ৪ হাজার টাকা পরিশোধ করি। তিনি বলেন, পণ্যটির দাম বেশি হলেও ৪৫% ডিসকাউন্টে বিক্রি করে ওই অনলাইন পেজের প্রতারকরা। বাসায় এসে প্যাকেট খুলে দেখি শুধু ছোট্ট একটি কুলিং ফ্যান!

শাহিদুর বলেন, পেজের নাম ‘বিক্রয় শপ বিডি’ হলেও পণ্যের সঙ্গে প্রতারকদের দেয়া ক্যাশ মেমোতে লেখা রয়েছে ‘বেস্ট শপ’। পেজে তাদের শো-রুমের ঠিকানা ঢাকার গুলশান দেয়া থাকলেও ক্যাশ মেমোতে ধানমন্ডি লেখা রয়েছে। ঘটনার পর তাদের মোবাইল নম্বরে যোগাযোগ করি। তবে তারা ফোন রিসিভ করে আমাকে গালিগালাজ করে ফোন কেটে দেয়। এ ব্যাপারে ভুক্তভোগীর দেয়া ‘বিক্রয় শপ বিডি’র নম্বরে যোগাযোগ করা হলে কামরুজ্জামান নামে এক ব্যক্তি প্রতিষ্ঠানটির কর্মকর্তা পরিচয় দিয়ে কথা বলেন। ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, ওই গ্রাহককে পণ্য চেঞ্জ করে দেয়ার কথা ছিল। যেহেতু সে সাংবাদিকের কাছে গেছে, আর চেঞ্জ হবে না। উল্টো গালিগালাজের ব্যাপারে কামরুজ্জামান নামের ওই ব্যক্তি বলেন, তার ফোন রিসিভ করা হয়েছে, এটাই তো অনেক।


আরোও অন্যান্য খবর
Paris