শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী বাগমারায় রাস্তায় বসতবাড়ির সিঁড়ি নির্মাণের অভিযোগ, ঘটছে দুর্ঘটনা গোদাগাড়ীতে কোন শর্ত মানছেন না বালুর খনির ইজারাদার মোহনপুরে ফলজ গাছ বাঁচানোর অজুহাতে রাস্তার শত শত বনজ গাছ কেটে সাবাড়! পুঠিয়ায় দশ চাকার ট্রাকে গিলে খাচ্ছে কোটি কোটি টাকার সড়ক! রাজশাহীসহ দেশের ৯ অঞ্চলে তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি, বাড়তে পারে আরো তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান ৭ দিন বন্ধ তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত

শিবগঞ্জে মসলায় মেশানো হচ্ছিল রং ও চালের কুড়া

Paris
Update : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : আসন্ন ইদুল আযহাকে ঘিরে হলুদ, ধনিয়া ও মরিচের গুড়ার মশলায় মেশানো হচ্ছিল নিষিদ্ধ রং ও চালের কুড়া। অস্বাস্থ্যকর পরিবেশে মিশ্রণ করা হচ্ছিল শুকনো মরিচ। নিষিদ্ধ রং ও চালের কুড়া মেশানোর দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা মনাকষা ইউনিয়নের নরেন বাজার গ্রামের মামুন বিশুর কারখানায় এই জরিমানা করা হয়। বুধবার (০৬ জুলাই) সকালে এই জরিমানা আদায় করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক উসমান গণি অভিযান পরিচালনা করেন।

 

মুঠোফোনে জরিমানার বিষয়টি নিশ্চিত করেন তিনি। ভারপ্রাপ্ত সহকারী পরিচালক উসমান গণি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে শিবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় অভিযানটি পরিচালনা করা হয়। এসময় কারখানাতে হাতেনাতে রংয়ের প্যাকেট জব্দ করা হয়৷ এছাড়াও মরিচের মশলায় চালের কুড়া মেশানোর প্রমাণ পাওয়া যায়। জানা যায়, গতবছর ইদের আগেও একই অপরাধে মামুন বিশুর মশলার কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মশলার কারখানাটি একই মালিকের কাঠের কারখানার পাশাপাশি হওয়ায় হলুদ ও মরিচের মশলায় কাঠের গুড়া মিশে যায় বলে জানান স্থানীয়রা।


আরোও অন্যান্য খবর
Paris