মঙ্গলবার

১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

Paris
Update : বুধবার, ৬ জুলাই, ২০২২

নওগঁ প্রতিনিধি : নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী নফির শাহ (৫৮) কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। এ ঘটনায় অপর আসামি নফির শাহ এর দ্বিতীয় স্ত্রী হেমলতাকে বাওইকে (৪০) খালাস প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত নবির শাহ জেলার নিয়ামতপুর উপজেলার রশিদপাড়া গ্রামের মৃত আমির শাহ ্ এর ছেলে।

 

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) সামসুর রহমান জানান, ২০১৯ সালে সেপ্টেম্বর মাসের ২৭ তারিখ রাত সাড়ে ১০ টার দিকে নফির শাহ এর বড় বউ লতিফন ওরফে লুৎফনকে (৫২) ঘরের ভিতর গলা টিপে হত্যা করে। এ ঘটনায় লতিফনের বড় ভাই মো. মোজাম্মেল বাদি হয়ে নিয়ামতপুর থানায় নফির শাহ ও তার ছোট স্ত্রী হেমলতার নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি বিচারের জন্য আদালতে আসলে শুনানি শেষে নফির শাহ বিরুদ্ধে স্ত্রীকে হত্যা প্রমাণিত হওযায় বিচারক নফির শাহকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে। একই সাথে ৫০ হাজার অর্থদন্ড ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

 

তার দ্বিতীয় স্ত্রীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওযায় খালাস প্রদান করেন আদালত। তিনি আরও বলেন, এমন একটি রায়ের মাধ্যমে আমাদের সমাজে একটি মেসেজ যাচ্ছে যে, স্ত্রীকে হত্যা বা যে কাউকে হত্যা করলে আইন অনুযায়ী আদালত সঠিক বিচার করে। যা এমন নেক্কারজনক কাজে লিপ্ত হয় তাদের সতর্ক হওয়া প্রয়োজন। আমরা মনে করি এই রায় থেকে অনেকেই শিক্ষা নিবেন। সেই সাথে আদালত ও দেশের আইনের প্রতি মানুষের আস্তা বাড়বে।


আরোও অন্যান্য খবর
Paris