শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমুদ্রপথে আতঙ্কে অসুস্থ টাইগাররা

Paris
Update : শুক্রবার, ১ জুলাই, ২০২২

এফএনএস : সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকা যাওয়ার সহজ উপায় সমুদ্রপথ। বিমানে হলে অ্যান্টিগা ঘুরে যেতে হয়, ফলে অনেক সময় প্রয়োজন। এ ছাড়া যেসব বিমান আছে, সেগুলো খুবই ছোট। টিকিটও দুষ্প্রাপ্য এবং ব্যয়বহুল। সব মিলিয়ে তাই বাংলাদেশ দল ফেরিতে করেই সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকায় যাত্রা করে। সেই যাত্রা পথেই অসুস্থ হয়ে পড়েন ক্রিকেটাররা। ফেরিতে উঠে অবশ্য সেলফিবন্দি হয়েছেন সবাই। সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার আতহার আলী খানের সেলফিতে বন্দি হন সাকিব আল হাসান-মাহমুদউল্লাহরা। তখনও কেউ ভাবেননি আতঙ্কে অসুস্থ হয়ে পড়বেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করে আতহার লিখেন, ‘ফেরিতে করে ভয়ঙ্কর যাত্রা শুরু করার আগে।’ শুরুটা আনন্দ নিয়ে হলেও যাত্রার পর থেকে বাংলাদেশ দলের সময়টা মোটেও ভালো কাটেনি। সেন্ট লুসিয়ার ক্যাস্ট্রিস বন্দর থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার ডোমিনিকার উদ্দেশে যাত্রা শুরু করে বাংলাদেশ দল। আটলান্টিক পাড়ি দেওয়ার সময় থেকেই সমস্যা শুরু হয়। ক্রিকেটারদের মনে ভয় ঢুকতে থাকে। বিশালাকার ঢেউ দেখে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। পেসার শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহান অসুস্থ হয়ে পড়েন। তারা বমিও করেন। এছাড়া অস্বস্তিতে থাকেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ ও ম্যানেজার নাফিস ইকবাল। যদিও শেষ পর্যন্ত নিরাপদেই ডোমিনিকায় পৌঁছাতে পেরেছে বাংলাদেশ দল।

মেহেদী হাসান মিরাজ ডোমিনিকায় পৌঁছে ফেসবুক পোস্টে লিখেছেন, ‘সেই ছোটবেলায় আটলান্টিক মহাসাগরের কথা বইতে পড়েছি, আজকে আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে খুবই ভালো লাগছে! নতুন একটা এক্সাইটমেন্ট কাজ করছিল এবং আমরা যখন পারি দিচ্ছিলাম তখন অনেক আনন্দ করছিলাম আবার অনেকে ভয়ও পাচ্ছিলাম। আজকের দিনটা অনেক স্মরণীয় হয়ে থাকবে!’ এদিকে অসুস্থ হয়ে পড়া সোহান জানিয়েছেন, তিনি সুস্থ আছেন, ‘প্রথম অভিজ্ঞতা তো, একটু ভয় পেয়ে গিয়েছিলাম। আলহামদুলিল্লাহ এখন সুস্থ আছি।’ সাইক্লোনের প্রভাবে আটলান্টিক এতটা উত্তাল হয়েছে। যে কারণে একদিন পিছিয়ে দেওয়া হয় সমুদ্রযাত্রা। বাংলাদেশ অনুশীলন শুরু করে সেন্ট লুসিয়াতেই। প্রথম দিন অনুশীলন করে বৃহস্পতিবার রওনা দেয়। স্বাগতিক বোর্ডের সঙ্গে আলোচনা করেই সফরসূচি চূড়ান্ত হয়। বিসিবির সম্মতিতেই মূলত উইন্ডিজ বোর্ড ফেরির আয়োজন করে। ক্রিকেটাররা অসুস্থ হয়ে পড়ায় বিসিবির এই সম্মতি এখন প্রশ্নবিদ্ধ! গতকাল শুক্রবার একবেলা অনুশীলন করে শনিবার মাঠে নামবে মাহমুদউল্লাহরা। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নামবে সফরকারীরা।


আরোও অন্যান্য খবর
Paris